Home আজকের খবর রাজ্য ও কেন্দ্রীয় বিভিন্ন বিষয় নিয়ে মহম্মদ সেলিমের প্রতিক্রিয়া

রাজ্য ও কেন্দ্রীয় বিভিন্ন বিষয় নিয়ে মহম্মদ সেলিমের প্রতিক্রিয়া

সকলের কাজ, বকেয়া মজুরি প্রদান, সর্বস্তরে লাগামহীন দুর্নীতি বন্ধ ও অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ বাঁকুড়ায় মিছিলে নেতৃত্ব দেন সিপিএম এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। বাঁকুড়া হিন্দু হাইস্কুল থেকে মিছিল করে বাঁকুড়া ট্যাক্সি স্ট্যান্ডে গিয়ে সভা করে সিপিএম। জেলার বিভিন্ন প্রান্ত থেকে কয়েক হাজার সিপিএম কর্মী সমর্থক এই মিছিলে যোগ দেন। এদিনের সমাবেশ থেকে একই সাথে তৃনমূল ও বিজেপি কে একহাত নেন মহম্মদ সেলিম।

১) চোর শব্দ সব তরফে উঠছে – এটা দুর্ভাগ্য বললেন সিপিএম এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি বলেন, বামেদের সময় কৃষি, শিল্প, শিক্ষা, খাদ্য নিয়ে আলোচনা হত। ১২ বছরের পরিবর্তনের জমানায় চোর, দুর্নীতি, দুস্কৃতি নিয়ে আলোচনা হচ্ছে। সবাই চোর বলছে না। চোরকে চেনা গেলে চোররাও চোর চোর বলে চিৎকার করে। কিন্তু মানুষ চেনে।

২) এনসিপি প্রেসিডেন্টের বলা কংগ্রেসের সাথে শরদ পাওয়ার ও মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোমালিন্য ঘোচানোর প্রসঙ্গে সেলিম বলেন, আমি এখানে পঞ্চায়েতের কথা, চোর ধরার কথা বলছি। দিল্লী গেলে বড় বড় বিষয়ে কথা বলব। নজরুলের কবিতা উধৃত করে সেলিম বলেন বড় কথা বড় ভাব বন্ধু আসেনাকো মুখে।

৩) প্রসঙ্গ মহার্ঘ ভাতা মামলায় আদালতে ধাক্কা – ধাক্কা খেতে খেতে নবান্ন ১৪ তলার কিনারায় এসেছে। এবার মানুষ জমায়েত হচ্ছে। আদালতের রায়ে বেশরমদের হুশ ফিরছে না।
৪) সচিবদের বিরুদ্ধে কেন আদালত অবমাননার মামলা কেন হবে না হলফনামা প্রসঙ্গে – জেলে পুরে দেওয়া উচিত। তাঁরা এফিডেভিটে মিথ্যা কথা বলেছে। কার নির্দেশে বলেছে। একটার পর এক আডভোকেট জেনারেল পদত্যাগ করছে। আই এ এস, আইপিএস দের পে প্যাকেজ, অবসরকালীন সুবিধা থাকা সত্বেও কিসের লোভে তাঁরা মুখ্যমন্ত্রীর মিথ্যাচারে সায় দিচ্ছে। এজন্য তাঁরাও শাস্তি পাওয়ার যোগ্য।

৫) শোভনদেব চট্টোপাধ্যায় এর বক্তব্য প্রসঙ্গে – এসব বলে কোনো লাভ নেই। আজ কাউকে ভালো বলছে আবার কাউকে খারাপ বলছে । আসলে এটা তুলনামূলক ভাবে বলা। তৃনমূলের মধ্যে যারা দুর্নীতিগ্রস্থ নন তাঁরা সরে দাঁড়ান। নাহলে আমরা সকলকে চোর বলতে পারছি না। চোরেদের দলে শোভনদেব চট্টোপাধ্যায় থাকলে আমরা তফাৎ করব কীভাবে?

৬) পিএফআই নেতার বাড়িতে এন আই এ হানা প্রসঙ্গে – মাঝে মধ্যেই এন আই এর হানার খবর মেলে। কিন্তু তারা কোনো কেসের কিনারা কেন হচ্ছে না? এন আই এ যতরকম বলেছে তার ফলোআপ করা প্রয়োজন।

৭) কুড়মি সমাজের আন্দোলন প্রসঙ্গ – খুবই দুর্ভাগ্যজনক। কেন্দ্রে এবং রাজ্যে দায়িত্বজ্ঞানহীন সরকার। জনপ্রতিনিধিরা জনগনের একটা অংশের কথা বলছে না। তাদের দাবীর কথা বলছে না। মানুষ রাস্তায় নামছে কেন কারন মুখ্যমন্ত্রী শুধু বড়বড় কথা বলছেন কিন্তু মানুষের কথা তাঁর কান পর্যন্ত পৌঁছাচ্ছে না। বিধানসভা ও কেন্দ্রের কাছে দাবীগুলো যথাযথ জায়গায় যাতে পৌঁছানো দরকার।

৮) নবম দশমে কত ভুয়ো নিয়োগ খুঁজতে আজই বসছে কমিশন প্রসঙ্গে – এই ধরনের কমিটি কত তৈরী হয়েছে। শিক্ষার প্রতিটি ক্ষেত্র সবাই যুক্ত না থাকলে একা পার্থর পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব হত না। পাড়ায় পাড়ায় তৃনমূলের এজেন্টরা, শুভেন্দুরা টাকা তুলেছে। এটা দুর্নীতির চক্র। কোনো কমিশন কাজে আসবে না। কমিশন কমিশন খাবে। চোর ধর জেলে ভরো। আদালত বিচার করতে না পারলে মানুষ তার বিচার করবে।

৯) এখন বিজেপির নেতা হয়েছে আগে তৃনমূলের চোর জোচ্চোর ছিল। মাওবাদীদের নিয়ে এসে খুন করেছিল ওই মেদিনীপুরের ব্যাটা তার সব রেকর্ড সি আইডি ও পুলিশের দফতরে আছে। শুভেন্দু অধিকারী তৃনমূল থেকে বিজেপিতে পালিয়ে যেতে পারে কিন্তু আমাদের কমরেডদের বুকে যতগুলি লেগে আছে সব হিসাব আমরা গুনে গুনে নেব।

১০) আদালত বলেছিল তদন্ত করতে। কয়েকটা তৃনমূলের নেতা জেলে গিয়েছিল। তারপর দিল্লী থেকে এসে কী হয়েছিল? বিজেপির সরকার এল ২০১৪ তে। যারা জেলে থাকার কথা ছিল তারা পার্লামেন্টে, বিধানসভায়, কালীঘাটে, তৃনমূল ভবনে, পঞ্চায়েতে, জেলা পরিষদে আছে। এখন শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে, স্বাস্থ্য দফতরে নিয়োগে দুর্নীতি হয়েছে। বেশি বলব? পুলিশকে বলেছি বেশি ঘাঁটাবেন না। বারো বছরে পুলিশ নিয়োগেও যে দুর্নীতি হয়েছে তার ফাইলও আমার কাছে আছে।

Most Popular

বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত বিমান উড়ল ওয়াশিংটনের আকাশে

অ্যাভিয়েশন এয়ারক্রাফ্ট নামে ইজ়রায়েলের এক বিমান সংস্থার পরিশ্রমের ফসল এই বিমানটি। প্রথম উড়ানে সমুদ্রপৃষ্ঠ থেকে ৩,৫০০ ফুট উপরে ওঠেছিল এটি। সংস্থার প্রেসিডেন্ট তথা সিইও...

রণবীর-দীপিকার ঘর ভাঙছে?

তাঁদের বিয়ে হয়েছে চার বছর হতে চলল। বলিউডে যে সব সুখী দম্পতি রয়েছেন, তাঁদের মধ্যে অন্যতম এই জুটি। তবে ইদানীং না কি, তাঁদের সম্পর্কে...

হৃতিক-সইফ বনাম আবীর, দেব, পরম কোন ছবি এগিয়ে, কী বলছেন হল মালিকেরা

প্রতিটি ছবিতেই আছে ইন্ডাস্ট্রির বড় নাম। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, আবীর চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়-সহ আরও অনেকে। তবে কি এই পুজোয় হৃতিক-সইফের সঙ্গে টক্কর...

তরুণীর কাছ থেকে প্রথম বারের খাবারের দাম চাইলেন যুবক দ্বিতীয় বার ডেটে যেতে নারাজ তাই

এলিজা নামক ওই তরুণ পেশায় বিমা সংস্থার কর্মী। এক ডেটিং অ্যাপের মাধ্যমে লুসি নামক ওই তরুণীর সঙ্গে তাঁর পরিচয় হয়। বেশ কিছু দিন কথা...

Recent Comments