Home bankura ভাঙা সেতুতে দুর্বিষহ জীবন, বাঁকুড়ায় তরজা শাসক-বিরোধীর

ভাঙা সেতুতে দুর্বিষহ জীবন, বাঁকুড়ায় তরজা শাসক-বিরোধীর

বাঁকুড়া, ১৭ জুলাই : গত 7 মাস আগে ভেঙ্গে গেছে সেতু । গ্রামবাসীরা বারংবার প্রশাসনের দ্বারস্থ হয়েছেন । কিন্তু মেলেনি কোনও সুরাহা । জীবনের ঝুঁকি নিয়ে চলছে পারাপার ।

 

 

 

জানা যায়, স্বাধীনতার বহু আগে বাঁকুড়ার পাত্রসায়রের হাতি তলা থেকে বর্ধমান যাবার গ্রামীণ সড়কের ওপর স্থানীয় একটি খালে চুন-সুরকি ও ইঁট দিয়ে একটি সেতু তৈরী হয় । সেভাবেই চলছিল বহু বছর। কিন্তু প্রায় সাত মাস আগে ঐ সেতুর একাংশ ভেঙ্গে পড়ে । চরম সমস্যায় পড়েন ইন্দাস-পাত্রসায়ের ব্লক এলাকার অসংখ্য মানুষ।

 

 

 

 

 

 

 

স্থানীয় মানুষ জানিয়েছেন , খালের দুই পারে এলাকার মানুষের বহু চাষের জমি রয়েছে । সেতু ভেঙ্গে পড়েছে । ফলে ট্রাক্টর, গোরুর গাড়ি নিয়ে খাল পেরিয়ে চাষ করতে যাওয়া সম্ভব হচ্ছেনা । এই অবস্থায় মাত্র এক কিলোমিটার রাস্তা এখন প্রায় ২০ থেকে ২৫ কিলোমিটার ঘুরে পৌঁছাতে হচ্ছে । এমনকি ওই রাস্তা দিয়ে চলত পাত্রসায়ের বর্ধমান রুটের বেশ কয়েকটি বাস । সেতু ভেঙে যাওয়ায় বর্তমানে বাস চলাচলও বন্ধ রয়েছে । চরম সমস্যায় সংশ্লিষ্ট এলাকার মানুষ । সেতু পুনঃর্নিমাণে ইতিবাচক প্রশাসনিক উদ্যোগ চোখে পড়েনি বলেই এলাকার মানুষের দাবি ।

 

 

 

 

 

 

ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি শেখ হামিদ এর দাবি, ওই সেতুটি ডিভিসির আওতায় পড়ে । পাত্রসায়ের ব্লক-এর পক্ষ থেকে বিষয়টি ডিভিসি কে এবং এসডিও, ডিএমকেও জানানো হয়েছে । পাশাপাশি তিনি বিজেপিকে কটাক্ষ করে বলেন, “কয়েকদিন আগেই বিজেপির কেন্দ্রীয় এবং রাজ্যের নেতৃত্বরা বিভিন্ন জায়গায় বক্তব্য রাখছিলেন । এখন তাঁরা কোথায় ? তাঁদের তো এটা নৈতিক কর্তব্যোর মধ্যে পড়ে । এলাকায় এমএলএ রয়েছে । কিন্তু কী কাজ করে সেটা আমাদের চোখে পড়ে না । তিনি একটা কাজই করেন, যেখানেই যান ছবি তুলে ফেসবুকে পোস্ট করেন । এমনকি আমাদের বিধায়ক কোথাও ভাল কাজ করেননি ।”

 

 

 

 

 

 

 

 

 

 

প্রতিক্রিয়ায় ইন্দাস বিধানসভা বিজেপি বিধায়ক নির্মল কুমার ধারা বলেন, “আমি তো তিন মাস বিধায়ক পদে বসেছি । আমার দিকে আঙুল না তুলে যারা বারবার বলছে উন্নয়ন হয়েছে, উন্নয়ন হয়েছে, তারা নিজেদের দিকে আঙ্গুল তুলুন । যে কি উন্নয়ন হয়েছে !”

 

 

 

 

 

 

 

বিষ্ণুপুরের মহকুমাশাসক অনুপ কুমার দত্ত এবিষয়ে বলেন, “জেলা প্রশাসন ও জেলা পরিষদকে বিষয়টি জানানো হয়েছে । ঐ জায়গায় একটি ‘বক্স কালভার্ট’ তৈরীর ভাবনা রয়েছে ।”

 

 

 

 

 

 

 

 

 

Most Popular

কলকাতার দুর্গাপুজো দেখতে ফ্রান্সের ইঞ্জিনিয়াররা

এ বছরই বাংলার দুর্গা উৎসব বিশ্ব হেরিটেজের তকমা পেয়েছে ইউনেস্কোর বিচারে। আর সেই কারণে সারা বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষের মধ্যে বাংলার এই দুর্গা উৎসব...

বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত বিমান উড়ল ওয়াশিংটনের আকাশে

অ্যাভিয়েশন এয়ারক্রাফ্ট নামে ইজ়রায়েলের এক বিমান সংস্থার পরিশ্রমের ফসল এই বিমানটি। প্রথম উড়ানে সমুদ্রপৃষ্ঠ থেকে ৩,৫০০ ফুট উপরে ওঠেছিল এটি। সংস্থার প্রেসিডেন্ট তথা সিইও...

রণবীর-দীপিকার ঘর ভাঙছে?

তাঁদের বিয়ে হয়েছে চার বছর হতে চলল। বলিউডে যে সব সুখী দম্পতি রয়েছেন, তাঁদের মধ্যে অন্যতম এই জুটি। তবে ইদানীং না কি, তাঁদের সম্পর্কে...

হৃতিক-সইফ বনাম আবীর, দেব, পরম কোন ছবি এগিয়ে, কী বলছেন হল মালিকেরা

প্রতিটি ছবিতেই আছে ইন্ডাস্ট্রির বড় নাম। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, আবীর চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়-সহ আরও অনেকে। তবে কি এই পুজোয় হৃতিক-সইফের সঙ্গে টক্কর...

Recent Comments