Home আজকের খবর 'ব্রিগেড সমাবেশ'-এর সমর্থনে দেওয়াল লিখনে 'টুম্পা সোনা'

‘ব্রিগেড সমাবেশ’-এর সমর্থনে দেওয়াল লিখনে ‘টুম্পা সোনা’

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে ২৮ ফেব্রুয়ারী ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছে বাম-কংগ্রেস। আর সেই ব্রিগেড সমাবেশের প্রচারে সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলা প্যারোডি ‘টুম্পা সোনা’কে দেওয়াল লিখনেও ব্যবহার করলো কংগ্রেস।

বাঁকুড়ার বিষ্ণুপুর পৌর কংগ্রেসের তরফে শহরের হাজরা পাড়ায় ‘উন্নতর ও এক্যবদ্ধ বাংলা গড়ার অঙ্গীকার নিয়ে ব্রিগেডে যাওয়ার আহ্বান জানানোর পাশাপাশি ‘টুম্পা সোনা তোকে নিয়ে ব্রিগেড যাবো’ লেখা হয়েছে।

আর ‘টুম্পা সোনা…’ শব্দবন্ধকে নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। কটাক্ষ করতে ছাড়ছে শাসক তৃণমূল। যদিও কংগ্রেস এই বিতর্ককে কোন ভাবেই গুরুত্ব দিতে নারাজ।

https://www.facebook.com/230205334351193/videos/148013167074390

তৃণমূল নেতা ও বিষ্ণুপুর পৌরসভার ‘প্রশাসক’ দিব্যেন্দু ব্যানার্জী বলেন, তাদের দল ছাড়া বাকি সব রাজনৈতিক দল ‘দিশেহারা’। কংগ্রেস-সিপিআইএমের বলার মতো কিছু নেই। বলার জায়গা ‘শূণ্য’ বলেই ‘এইসব আলফাল কথা’ বলে দেওয়াল ভরাচ্ছে বলে তিনি দাবি করেন। একই সঙ্গে ঐ দেওয়াল লিখনে ‘বানান’ নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি পৌর প্রশাসক। তাঁর কথায়, যারা নিজেরাই ‘বি-গ্রেড’ লিখছে তাদের কাছ থেকে এর বেশী আর কি আশা যায় বলেও প্রশ্ন তোলেন তিনি।

 

বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় এবিষয়ে বলেন, গণতান্ত্রিক দেশে সকলেরই বলার অধিকার আছে। ঐ বিষয়ে এর বেশী তার বলার কিছু নেই বলেই তিনি জানান।

 

পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস কমিটির সম্পাদক দেবু চ্যাটাজী বলেন, জোটের বিগ্রেড সমাবেশের প্রচারে ঐ গানটি ইতিমধ্যে ভাইরাল। শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান, শিল্প স্থাপন ও কালা কৃষি আইন বাতিলের দাবিতে এই সমাবেশে আমরা প্রিয়জনকে নিয়েই ব্রিগেডে যাবো। সেই কথাই গানে বলা হয়েছে। আর সেই গানের কথাই ঐ দেওয়াল লিখনে ফুটিয়ে তুলেছেন কর্মীরা। এর মধ্যে বিতর্কের কিছু থাকতে পারেনা বলেই তিনি মনে করেন বলে জানান।

Most Popular

মালাইকা কি হতে চলেছে মা?

অভিনেত্রীর ঘনিষ্ঠদের কাছে থেকে পাওয়া খবর, মালাইকা অন্তঃসত্ত্বা। আগামী মাসেই লন্ডন পাড়ি দেবেন অর্জুন-মালাইকা। সেখান থেকেই এই খুশির খবর সকলের সঙ্গে ভাগ করে নেবেন...

সমকামিতার ‘অপরাধে’ ৭ মাস কারাদণ্ডের নির্দেশ।

জাভা দ্বীপপুঞ্জের এক বাহিনীতে নিযুক্ত ছিলেন দু’জন। তাঁদের ‘অপরাধ’, তাঁরা দু’জনেই সমকামী। যৌনসম্পর্কে লিপ্তও হয়েছিলেন তাঁরা। সেই কারণে ৭ মাস কারাবাসের নির্দেশ দিল ইন্দোনেশিয়ার...

৮ বছরের বালককে গিলে খেল অতিকায় কুমির!

কুমিরের পেটে গেল ৮ বছরের জুলিয়ো ওতেরো ফার্নান্ডেজ। অসহায় হয়ে দাঁড়িয়ে দেখতে হল মা, বাবা, ভাইবোনেদের।ভাইবোনেদের সঙ্গে নদীর হাঁটুজলে নেমে মাছ ধরছিল জুলিয়ো। ভাইবোনেরা...

স্মার্ট মিটার’ বসতে চলেছে রাজ্যে

বুধবার বিধানসভার প্রশ্নোত্তর পর্বে অরূপ জানান, রাজ্যজুড়ে ৩৭ লক্ষ ‘স্মার্ট মিটার’ বসানোর পরিকল্পনা রয়েছে। ধাপে ধাপে সেই পরিকল্পনা বাস্তবায়িত হবে। রাজ্যের বিভিন্ন প্রান্তে বসানো...

Recent Comments