Home আজকের খবর 'ব্রিগেড সমাবেশ'-এর সমর্থনে দেওয়াল লিখনে 'টুম্পা সোনা'

‘ব্রিগেড সমাবেশ’-এর সমর্থনে দেওয়াল লিখনে ‘টুম্পা সোনা’

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে ২৮ ফেব্রুয়ারী ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছে বাম-কংগ্রেস। আর সেই ব্রিগেড সমাবেশের প্রচারে সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলা প্যারোডি ‘টুম্পা সোনা’কে দেওয়াল লিখনেও ব্যবহার করলো কংগ্রেস।

বাঁকুড়ার বিষ্ণুপুর পৌর কংগ্রেসের তরফে শহরের হাজরা পাড়ায় ‘উন্নতর ও এক্যবদ্ধ বাংলা গড়ার অঙ্গীকার নিয়ে ব্রিগেডে যাওয়ার আহ্বান জানানোর পাশাপাশি ‘টুম্পা সোনা তোকে নিয়ে ব্রিগেড যাবো’ লেখা হয়েছে।

আর ‘টুম্পা সোনা…’ শব্দবন্ধকে নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। কটাক্ষ করতে ছাড়ছে শাসক তৃণমূল। যদিও কংগ্রেস এই বিতর্ককে কোন ভাবেই গুরুত্ব দিতে নারাজ।

https://www.facebook.com/230205334351193/videos/148013167074390

তৃণমূল নেতা ও বিষ্ণুপুর পৌরসভার ‘প্রশাসক’ দিব্যেন্দু ব্যানার্জী বলেন, তাদের দল ছাড়া বাকি সব রাজনৈতিক দল ‘দিশেহারা’। কংগ্রেস-সিপিআইএমের বলার মতো কিছু নেই। বলার জায়গা ‘শূণ্য’ বলেই ‘এইসব আলফাল কথা’ বলে দেওয়াল ভরাচ্ছে বলে তিনি দাবি করেন। একই সঙ্গে ঐ দেওয়াল লিখনে ‘বানান’ নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি পৌর প্রশাসক। তাঁর কথায়, যারা নিজেরাই ‘বি-গ্রেড’ লিখছে তাদের কাছ থেকে এর বেশী আর কি আশা যায় বলেও প্রশ্ন তোলেন তিনি।

 

বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় এবিষয়ে বলেন, গণতান্ত্রিক দেশে সকলেরই বলার অধিকার আছে। ঐ বিষয়ে এর বেশী তার বলার কিছু নেই বলেই তিনি জানান।

 

পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস কমিটির সম্পাদক দেবু চ্যাটাজী বলেন, জোটের বিগ্রেড সমাবেশের প্রচারে ঐ গানটি ইতিমধ্যে ভাইরাল। শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান, শিল্প স্থাপন ও কালা কৃষি আইন বাতিলের দাবিতে এই সমাবেশে আমরা প্রিয়জনকে নিয়েই ব্রিগেডে যাবো। সেই কথাই গানে বলা হয়েছে। আর সেই গানের কথাই ঐ দেওয়াল লিখনে ফুটিয়ে তুলেছেন কর্মীরা। এর মধ্যে বিতর্কের কিছু থাকতে পারেনা বলেই তিনি মনে করেন বলে জানান।

Most Popular

পোস্ত কীভাবে এল? দেখুন বিস্তারিত

পেঁয়াজ বা রসুন ছাড়াই রান্না করা এই পদটি প্রতিটি বাঙালি পরিবারের সবচেয়ে সহজ, আরামদায়ক এবং প্রধান নিরামিষ খাবার। পোস্তবাঁটার (Posto Bata) অনন্য স্বাদ, কাঁচা...

রাস্তার ধারে গাছগুলিতে করা হয় সাদা রং ,তবে জানেন কি, কেনো করা হয় ?

রাস্তা দিয়ে পারাপার করার সময় চোখের সামনে অনেক কৌতূহল পূর্ণ জিনিসপত্র ধরা পড়ে। সেই সকল কৌতূহল জিনিসপত্র সম্পর্কে জানার ইচ্ছেও কম থাকে না। সেই...

মস্তিষ্কে অস্ত্রোপচারের পর কেমন আছেন মুকুল রায়?

তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করতে হল। আপাতত তিনি বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।সূত্রের খবর, ভুলে যাওয়া থেকে শুরু করে, ব্যালেন্সিংয়ের সমস্যা হচ্ছে প্রবীণ...

শিয়ালদহ মেন শাখায় ট্রেনের দুর্ভোগ বেশ কিছু দিন ধরেই চলছে,নাজেহাল যাত্রীরা।

সকাল ১০.৪০ মিনিটে ডাউন ভাগীরথী এক্সপ্রেস শিয়ালদহ পৌঁছানোর কথা থাকলেও, ওই ট্রেন এ দিন বিকেল চারটের পর গন্তব্যে পৌঁছোয়। ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। সকাল...

Recent Comments