Home আজকের খবর সিএসপি খোলার দাবিতে বিক্ষোভ

সিএসপি খোলার দাবিতে বিক্ষোভ

স্টেট ব্যাঙ্কের সিএসপি নিয়ে বিক্ষুব্ধ গ্রামবাসীর পথ অবরোধ, ভোট বয়কটের হুমকি

মালদা;30নভেম্বর: দুই বছর ধরে গ্রাম এ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার অধীনে সিএসপি খোলার কথা।কিন্তু সেই সিএসপি চলছে অন্য গ্রামে।বহুবার সংশ্লিষ্ট ব্যাংকে অভিযোগ জানিয়ে কোনো সমাধান হয়নি।গ্রাম থেকে ব্যাংকের দূরত্ব প্রায় ১২-১৪ কিলোমিটার।ফলে প্রচন্ড সমস্যার সম্মুখীন হতে হচ্ছে এলাকাবাসীকে।অবশেষে বাধ্য হয়ে পথ অবরোধ করল বিক্ষুব্ধ গ্রামবাসী।ঘটনাটি ঘটেছে মালদহের হরিশ্চন্দ্রপুর ২ নং ব্লকের অন্তর্গত মালিওর ২ গ্রাম-পঞ্চায়েতের জালালপুর গ্রামে।প্রায় তিন ঘন্টা ধরে চলে এই বিক্ষোভ।পরে স্থানীয় পঞ্চায়েত সদস্যের আশ্বাসে বিক্ষোভ তুলে নেই গ্রামবাসী। বিক্ষোভের জেরে উত্তেজনা এলাকায়।

অভিযোগ অসীম সিংহ নামে এক ব্যক্তি ওই স্টেট ব্যাংক সিএসপির হোল্ডার।কিন্তু ওই সিএসপির স্থান জালালপুর থাকলেও তিনি ওই সিএসপি বারদুয়ারিতে চালাচ্ছেন বলে অভিযোগ স্থানীয়দের। এই বিষয়ে ওই ব্যক্তির সাথে যোগাযোগ করা হলেও তিনি কিছু প্রতিক্রিয়া দিতে চান নি।এদিকে বিক্ষভের জেরে হরিশচন্দ্রপুর- ফতেপুর গামি সড়ক প্রায় তিন ঘণ্টা ধরে বন্ধ থাকে।

উল্লেখ্য, দুই বছর আগে স্টেট ব্যাংকের পক্ষ থেকে বলা হয় জালালপুর গ্রামে একটি সিএসপি বা মিনি ব্রাঞ্চ খুলবে ।সেই অনুযায়ী লোকেশন কোড থেকে শুরু করে সমস্ত কিছু বেরিয়ে যায়।কিন্তু দুই বছর হয়ে গেলেও খোলে নি সেই সিএসপি।এই নিয়ে বহুবার সংশ্লিষ্ট ব্যাঙ্কে গিয়ে অভিযোগ জানিয়েছেন গ্রামবাসীরা।কিন্তু হয়নি সুরাহা। অভিযোগ জালালপুরের সেই সিএসপি পার্শবর্তী বারদুয়ারী এলাকায় চলছে।তাই পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় এলাকাবাসী। এমনকি দ্রুত সমস্যার সমাধান না হলে ভোট বয়কটের ডাকও দেওয়া হয়।

https://www.facebook.com/230205334351193/videos/852217165602877

আনারুল ইসলাম অভিযোগকারী বলেন, ” দুই বছর ধরে সিএসপি হওয়ার কথা থাকলেও সেই সিএসপি চলছে বারদুয়ারী গ্রামে ।গ্রামবাসী ব্যাংকের কাজ করতে গিয়ে প্রচন্ড সমস্যার সম্মুখীন হচ্ছে।কারণ গ্রাম থেকে ব্যাংকের দূরত্ব ১২ কিলোমিটার।প্রতিবাদে আজ আমরা হরিশ্চন্দ্রপুর- ফতেপুর গামী পথ অবরোধ করেছি।দাবি পূরণ না হলে আগামী বিধানসভা ভোট বয়কট করব।”

তারিকুল ইসলাম নামে আরেক বিক্ষোভকারী ওই একই অভিযোগ করেন।

স্থানীয় পঞ্চায়েত সদস্য উজির হসেন বলেন , ” গ্রামবাসীদের দাবি সমর্থন করছি।তাদের অভিযোগ সত্যি।উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলব। যাতে দ্রুত সমস্যার সমাধান হয়। ”

ফোনে যোগাযোগ করা হলে হরিশ্চন্দ্রপুর ২ স্টেট ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার বলেন, ” এই নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করবো।অভিযোগ খতিয়ে দেখা হবে।”

Most Popular

ইন্দোনেশিয়ায় ফুটবল হাঙ্গামার কারণে বড় শাস্তি হল দুই ক্লাব আধিকারিকের

আধিকারিক ১৭৪ জনের মৃত্যুর কথা জানিয়েছিলেন।দু’দলের সমর্থকদের মারামারিতে জড়িয়ে পড়ার একাধিক ভিডিয়ো দেখা যায়।ইন্দোনেশিয়ার ফুটবল মাঠে সমর্থকদের হাঙ্গামার কারণে মৃত্যুর ঘটনায় বড় শাস্তি পেলেন...

জলের বোতলে অ্যাসিড পান করে সঙ্কটজনক শিশু, হাত জ্বলে গেল আর এক খুদের

গত ২৭ সেপ্টেম্বর পরিবারের এক সদস্যের জন্মদিন উদ্‌‌যাপন উপলক্ষে ওই রেস্তরাঁয় গিয়েছিলেন মহম্মদ আদিল নামে এক ব্যক্তি। তাঁর অভিযোগ, জলের বোতল দেন রেস্তরাঁর এক...

সবুজ বেনারসি ও গা ভর্তি গয়নায় সাজলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, শাড়ির দাম শুনলে মাথা ঘুরে যাবে

চট্টোপাধ্যায়কে প্রতিটা সাজেই এত সুন্দর দেখায় যে, তা দেখে প্রেমে পড়ে যান অনুরাগীরা। আর তা হবে না কেন? অভিনেত্রীর সৌন্দর্যের কদর তো করতেই হবে।...

মাত্র ৬৯৯এ পেয়ে যান বার্বিকিউ, ইন্ডিয়ান, চাইনিজ, রকমারি ডেজার্ট। সব মিলিয়ে ৪০রকমের খাবার পেয়ে যাবেন আপনি।

পুজোয় ডান হাতের কাজ বন্ধ রাখা যায় না। ভোজনপ্রিয় বাঙালির কাছে এটা প্রায় দুঃসাধ্য। যাঁরা সারা বছর কড়া ডায়েটে থাকেন, তাঁরাও এই কটা দিন...

Recent Comments