Home আজকের খবর ক্যানেল ভেঙে বিপত্তি : জল থৈ থৈ এলাকা

ক্যানেল ভেঙে বিপত্তি : জল থৈ থৈ এলাকা

সাত সকালে ক্যানেল ভেঙ্গে বিপত্তি। জল থৈ থৈ অবস্থা এলাকা জুড়ে। নিরাশ্রয় একটা বড় অংশের মানুষ। বাঁকুড়ার জয়পুর ব্লকের উত্তরপাড় গ্রাম পঞ্চায়েতের জরকা গ্রামের ঘটনা।

স্থানীয় সূত্রে খবর, জরকা গ্রামের পাশ দিয়ে যাওয়া কংসাবতী সেচ খাল (ক্যানেল) মঙ্গলবার ভোরে ভেঙ্গে পড়ে। ঘুম থেকে উঠেই হতচকিত গ্রামের মানুষ। হু হু করে জল ঢুকতে থাকে বাড়িতে। এই অবস্থায় যে যেরকম পেরেছেন বাড়ির জিনিস পত্র নিয়ে উঁচু জায়গায় গিয়ে আশ্রয় নিয়েছেন।

যদিও পরে স্থানীয় ক্লাবের তরফে দূর্গতদের একটি স্কুলে নিয়ে গিয়ে আপাতত থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এই ঘটনায় প্রচুর পরিমানে জমির পাকা ধান নষ্ট হয়ে যাওয়ার পাশাপাশি বাড়িতে জমানো টাকা, পয়সা, খাবার, অন্যান্য জিনিস পত্র সহ হাঁস, মুরগী, গোরু-বাছুর জলের তোড়ে ভেসে গেছে বলে গ্রামবাসীদের সূত্রে দাবি করা হয়েছে।

https://www.facebook.com/230205334351193/videos/970455530118964

বুধবার জরকা গ্রামে গিয়ে দেখা গেল, রাস্তার উপর বইছে জল, ঘরের মধ্যেও জল ঢুকে পড়েছে। বিঘার পর বিঘা ধানের জমি জলের তলায়। স্থানীয়রা নিজেদের উদ্যোগে উদ্ধারকাজ চালাচ্ছেন। আকস্মিক এই ঘটনায় গ্রামের সকলের আতঙ্ক চোখে মুখে। ক্ষতিগ্রস্ত গ্রামবাসী সঞ্জয় মহাদণ্ড, কাঞ্চন মহাজন ময়না মিদ্যারা বলেন, সকালে ঘুম থেকে উঠে দেখছি বাড়ির সামনে জল বইছে। পুরো বিষয়টি বুঝে ওঠার আগেই সেই জল ঘরের মধ্যে ঢুকে পড়ে।

ঘরে মজুত থাকা খাদ্য দ্রব্য, উৎসবের জন্য জমানো টাকা কোন কিছুই প্রায় বের করা যায়নি। সব কিছুই জলের তোড়ে ভাসিয়ে নিয়ে চলে গেছে। এই ঘটনায় তারা যথেষ্ট আতঙ্কিত। এই অবস্থায় সরকারী সাহায্য ছাড়া ঘুরে দাঁড়ানো অসম্ভব বলে তারা জানান।

ঘটনার খবর পেয়েই গ্রামে যান জয়পুর পঞ্চায়েত সমিতির সভাপতি ইয়ামিন শেখ। তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করা হচ্ছে। প্রত্যেকেই সরকারীভাবে সাহায্য পাবেন। এই মহূর্তে কোন অসুবিধে নেই। প্রত্যেকের থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানান।

Most Popular

ইন্দোনেশিয়ায় ফুটবল হাঙ্গামার কারণে বড় শাস্তি হল দুই ক্লাব আধিকারিকের

আধিকারিক ১৭৪ জনের মৃত্যুর কথা জানিয়েছিলেন।দু’দলের সমর্থকদের মারামারিতে জড়িয়ে পড়ার একাধিক ভিডিয়ো দেখা যায়।ইন্দোনেশিয়ার ফুটবল মাঠে সমর্থকদের হাঙ্গামার কারণে মৃত্যুর ঘটনায় বড় শাস্তি পেলেন...

জলের বোতলে অ্যাসিড পান করে সঙ্কটজনক শিশু, হাত জ্বলে গেল আর এক খুদের

গত ২৭ সেপ্টেম্বর পরিবারের এক সদস্যের জন্মদিন উদ্‌‌যাপন উপলক্ষে ওই রেস্তরাঁয় গিয়েছিলেন মহম্মদ আদিল নামে এক ব্যক্তি। তাঁর অভিযোগ, জলের বোতল দেন রেস্তরাঁর এক...

সবুজ বেনারসি ও গা ভর্তি গয়নায় সাজলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, শাড়ির দাম শুনলে মাথা ঘুরে যাবে

চট্টোপাধ্যায়কে প্রতিটা সাজেই এত সুন্দর দেখায় যে, তা দেখে প্রেমে পড়ে যান অনুরাগীরা। আর তা হবে না কেন? অভিনেত্রীর সৌন্দর্যের কদর তো করতেই হবে।...

মাত্র ৬৯৯এ পেয়ে যান বার্বিকিউ, ইন্ডিয়ান, চাইনিজ, রকমারি ডেজার্ট। সব মিলিয়ে ৪০রকমের খাবার পেয়ে যাবেন আপনি।

পুজোয় ডান হাতের কাজ বন্ধ রাখা যায় না। ভোজনপ্রিয় বাঙালির কাছে এটা প্রায় দুঃসাধ্য। যাঁরা সারা বছর কড়া ডায়েটে থাকেন, তাঁরাও এই কটা দিন...

Recent Comments