Home আজকের খবর সপরিবারে ধরনা

সপরিবারে ধরনা

কাটমানির অভিযোগে সুরাহা না হওয়ায়, সপরিবারে ধর্নায় বসলেন আবাস যোজনার উপভোক্তারা

 

সরকারি প্রকল্পের সুবিধা পেতে ৩০,০০০ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ। বারবার প্রশাসনের দ্বারস্থ, দুবার লিখিত অভিযোগ করেও সুরাহা না হওয়ায়, মালদার হরিশ্চন্দ্রপুর-১ বিডিও অফিসের সামনে সপরিবারে ধর্নায় বসলেন এক দুস্থ পরিবার। এলাকায় চাঞ্চল্য হরিশ্চন্দ্রপুর এ।

মুখ্যমন্ত্রীর ঘোষিত প্রকল্পের টাকা পেতে কাটমানি নেওযার অভিযোগ উঠেছিল এলাকার তৃণমূল নেতার অলোক পোদ্দারের বিরুদ্ধে। অভিযোগ আবাস যোজনার ঘরের জন্য ওই তৃণমূল নেতা ৩০ হাজার টাকা কাটমানি নিয়েছেন। এ ব্যাপারে ইতিমধ্যেই প্রশাসনের কাছে লিখিত অভিযোগও জানানো হয়। পাশাপাশি তৃতীয় কিস্তির টাকার জন্য ফের টাকা চাওয়া হচ্ছে বলেও লিখিত অভিযোগ জানান মালদহের হরিশ্চন্দ্রপুরের কুশিদা গ্রাম পঞ্চায়েতের ওই উপভোক্তা সেহেনা খাতুনের স্বামী হাসিমুদ্দিন। তার অভিযোগ কুশিদা গ্রাম পঞ্চায়েতের সদস্য আরাধনা পোদ্দারের স্বামী অলোক পোদ্দার ঘর পাইয়ে দেওয়ার কথা বলে তার কাছ থেকে ৩০ হাজার টাকা নিয়েছিলেন।

এখন ফের টাকা চাইছেন তিনি। টাকা না দেওয়ায় তৃতীয় কিস্তির টাকা মেলেনি। ফলে ঘর তৈরিও তিনি সম্পূর্ণ করতে পারেননি। কিন্তু অভিযোগ করার পর দেড় মাস পার হলেও প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি। কিন্তু অভিযোগ জানানোয় ওই তৃণমূল নেতা উল্টে তাকে অভিযোগ তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে বলে অভিযোগ।

অভিযোগ না তোলায় সেহেনার স্বামী হাসিমুদ্দিনের বিরুদ্ধে তাকে খুনের চেষ্টার অভিযোগ জানিয়েছেন ওই তৃণমূল নেতা অলোক পোদ্দার। তারপর ফের বাধ্য হয়ে মঙ্গলবার ফের প্রশাসনকে লিখিত অভিযোগ জানান হাসিমুদ্দিন। কিন্তু দ্বিতীয়বার অবিযোগ জানানোর কথা জানতে পেরে তাকে ওই নেতার লোকজন প্রাণে মারার হুমকি দেওয়ায় বুধবার জীবন বাঁচানোর তাগিদে ও প্রাপ্য অর্থ দেওয়ার বন্দোবস্ত করার দাবিতে বিডিও অফিসের সামনে সপরিবারে ধর্নায় বসলেন ওই উপভোক্তা সেহেনা খাতুন।

সপরিবারে ধরনা ( মালদা )

সপরিবারে ধরনা ( মালদা )

Gepostet von ACN Life News am Mittwoch, 26. August 2020

বৃহস্পতিবার হরিশ্চন্দ্রপুর-১ ব্লকে ওই ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। উপভোক্তা সেহেনা তার স্বামী হাসিমুদ্দিন, বৃদ্ধা শাশুড়ি, প্রতিবন্ধী ছেলে ও মেয়েকে নিয়ে বিডিও অফিসের সামনে ধর্নায় বসেন। অভিযোগ জানানোয় তারা প্রাণ ভয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন বলেও অভিযোগ তোলেন! ফলে ব্যবস্থা না নেওয়া পর্য়ন্ত তারা আমরন অনশন চালিয়ে যাবেন বলেও হুমকি দেন।
জানা গিয়েছে, অলোক পোদ্দারের স্ত্রী আরাধনা পোদ্দার কুশিদা গ্রাম পঞ্চায়েতের সদস্য। তবে তার স্বামী অলক নিজেকে এলাকায় সদস্য হিসেবে পরিচয় দেন। আগে তিনি সিপিএম করলেও পঞ্চায়েত ভোটের পর শাসকদলে যোগ দেন। কিন্তু আবাস যোজনায় প্রত্যেকের কাছ থেকে ২৫ থেকে ৩০ হাজার টাকা করে কাটমানি নেন বলে অভিযোগ। যদিও অলোকের এতটাই দাপট যে, কেউই তার বিরুদ্ধে অভিযোগ জানাতে সাহস পাননি। তবে এতে দলের ক্ষতি হওয়ায় ভিতরে ভিতরে ক্ষুব্ধ হয়ে ওঠেন দলেরই একাংশ। এরপর সাহসে ভর করে অভিযোগ জানান সেহেনার স্বামী হাসিমুদ্দিন। প্রশাসনের কাছে লিখিত অভিযোগের বিষয়টি জানতে পেরে হাসিমুদ্দিনের বাড়িতে যান সংবাদমাধ্যমের এক প্রতিনিধি। কিন্তু সেখানে ওই সাংবাদিককে আটকে দলবল নিয়ে অলোক পোদ্দার মারধর করেন বলে অভিযোগ। ওই সাংবাদিক পুলিশে অভিযোগও জানান। এরপরেই ওই সাংবাদিক তো বটেই, কাটমানি নিয়ে অভিযোগ জানানো তৃণমূল কর্মীর বিরুদ্দে তাকে খুনের চেষ্টা করা হয় বলে অভিযোগ জানান অলোক।

অলোক বর্তমান ব্লক তৃণমূল সভাপতি তজমুল হোসেনের ঘনিষ্ঠ বলে পরিচিত। তার মদতেই পুলিশকে দিয়ে মিথ্যে মামলা করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন হাসিমুদ্দিন। ঘটনার জেরে ক্ষুব্ধ বিরোধীদের পাশাপাশি শাসকদলেরই অধিকাংশ নেতা।

দলের মুস্টিমেয় কয়েকজন নেতার জন্য দলের যে বদনাম হচ্ছে তা প্রকাশ্য মুখ না খুললেও একান্তে স্বীকার করে নিয়েছেন একাধিক তৃণমূল নেতা। এমনকি দলের জেলাস্তরের নেতা দুর্নীতির বিষয়টি নিয়ে ফসবুকেও পোস্ট করেছেন। শাসকদলের একাধিক নেতার বক্তব্য, দলের কোনও নেতা যাতে কাটমানি না নেয় তা নিয়ে মুখ্যমন্ত্রী বারবার সতর্ক করেছেন। কিন্তু তার কোনও পরোয়াই করছেন না দলেরই কিছু নেতা। যার ফল দলকে ভুগতে হচ্ছে।

এই ঘটনায় অভিযুক্ত অলোক পোদ্দারকে, তার প্রতিক্রিয়া জানতে বার বার ফোন করা হলে, তিনি ফোন ধরেননি। হোয়াটস্যাপ ম্যাসেজের কোন উত্তর দেননি।

হরিশ্চন্দ্রপুর ব্লক 1 বিডিও অনির্বাণ বসু জানান কেউ যদি সরকারি প্রকল্পের কাজের জন্য টাকা নিয়ে থাকে সেটা ফৌজদারি অপরাধ, আমরা তদন্ত করছি,তিনি পঞ্চায়েত কর্মী নন, যার নামে অভিযোগ উঠেছে তিনি পঞ্চায়েত সদস্য স্বামী বলে আমাদের একটু সময় লাগছে, পাশাপাশি বলেন রাজ্য সরকার গরিবদের জন্য অনেক প্রকল্প এনেছেন সেই সুবিধা পাওয়ার জন্য কেউ যেন কাউকে টাকা না দেন কোনো প্রতারক এর ফাঁদে না পড়েন সেটাও আমরা বলছি,সরকারি প্রকল্পের টাকা পাইয়ে দেওয়ার জন্য কেউ যদি টাকা চান তাহলে তারা আমাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করবেন এটাও জানিয়ে দিলেন বিডিও অনির্বান বসু।

Most Popular

ইন্দোনেশিয়ায় ফুটবল হাঙ্গামার কারণে বড় শাস্তি হল দুই ক্লাব আধিকারিকের

আধিকারিক ১৭৪ জনের মৃত্যুর কথা জানিয়েছিলেন।দু’দলের সমর্থকদের মারামারিতে জড়িয়ে পড়ার একাধিক ভিডিয়ো দেখা যায়।ইন্দোনেশিয়ার ফুটবল মাঠে সমর্থকদের হাঙ্গামার কারণে মৃত্যুর ঘটনায় বড় শাস্তি পেলেন...

জলের বোতলে অ্যাসিড পান করে সঙ্কটজনক শিশু, হাত জ্বলে গেল আর এক খুদের

গত ২৭ সেপ্টেম্বর পরিবারের এক সদস্যের জন্মদিন উদ্‌‌যাপন উপলক্ষে ওই রেস্তরাঁয় গিয়েছিলেন মহম্মদ আদিল নামে এক ব্যক্তি। তাঁর অভিযোগ, জলের বোতল দেন রেস্তরাঁর এক...

সবুজ বেনারসি ও গা ভর্তি গয়নায় সাজলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, শাড়ির দাম শুনলে মাথা ঘুরে যাবে

চট্টোপাধ্যায়কে প্রতিটা সাজেই এত সুন্দর দেখায় যে, তা দেখে প্রেমে পড়ে যান অনুরাগীরা। আর তা হবে না কেন? অভিনেত্রীর সৌন্দর্যের কদর তো করতেই হবে।...

মাত্র ৬৯৯এ পেয়ে যান বার্বিকিউ, ইন্ডিয়ান, চাইনিজ, রকমারি ডেজার্ট। সব মিলিয়ে ৪০রকমের খাবার পেয়ে যাবেন আপনি।

পুজোয় ডান হাতের কাজ বন্ধ রাখা যায় না। ভোজনপ্রিয় বাঙালির কাছে এটা প্রায় দুঃসাধ্য। যাঁরা সারা বছর কড়া ডায়েটে থাকেন, তাঁরাও এই কটা দিন...

Recent Comments