Home ১০০ বছর যদি নিয়মিত রাখেন খাদ্য তালিকায় এই ৫টি খাবার,তাহলে আপনিও ১০০ বছর বাঁচবেন

যদি নিয়মিত রাখেন খাদ্য তালিকায় এই ৫টি খাবার,তাহলে আপনিও ১০০ বছর বাঁচবেন

এই জগতে অনন্তকাল ধরে মানুষ বেঁচে থাকতেই চায়। আপনি কত বছর বাঁচবেন তা অনেকাংশেই নির্ভর করে আপনার খাওয়া-দাওয়া এবং জীবনযাপনের ওপর। সুপরিচিত বিজ্ঞানী এবং স্বাস্থ্য ও পুষ্টি বিশেষজ্ঞ ডাঃ জেমস ডি নিকোলান্তোনিও সম্প্রতি পাঁচটি খাবারের একটি তালিকা করে বলেছেন, এই খাবারগুলো শতবর্ষ বাঁচতে সাহায্য করবে।

চলুন খাবারের তালিকাটি জেনে নেওয়া যাক ——

ফার্মেন্টেড ফুড :

ফার্মেন্টেড ফুড শরীরের মেটাবলিক রেট পরিবর্তন করতে পারে। সেই সাথে খাবার হজম হওয়ার প্রক্রিয়ায়ও পরিবর্তনে আনতে পারে। ফার্মেন্টেড ফুডে প্রোয়োবায়োটিকস, অ্যান্টি অক্সিডেন্ট, অ্যান্টি মাইক্রোবিয়াল থাকে যা শরীরকে দীর্ঘদিন সুস্থ রাখতে পারে।

মধু :

আপনি জেনে অবাক হবেন যে মধুতে এমন অনেক উপাদান থাকে যা ক্যান্সার ও হৃদরোগের সম্ভাবনা কমাতে পারে।গবেষনায় বলা হয়েছে মধু খাওয়ার ফলে ব্রেস্ট ক্যান্সার, লিভার এবং কোলেক্টরাল ক্যান্সারের রোগীদের কী প্রভাব হয় তা পরীক্ষা করে দেখা হয়েছে, মধু টিউমার বা ক্যান্সার সেলের জন্য সাইটোটিক্সিক হিসেবে কাজ করে।

ছাগলের দুধ:

সারা বিশ্বের মানুষের মৃত্যুর অন্যতম কারণ ক্যান্সার। ফার্মেন্টেড গোট মিল্কে প্রোবায়োটিকস আছে যা ক্যান্সারের ঝুঁকি কমায়। বেশ কয়েকটি গবেষণায় এই বিষয়টি প্রমাণিত হয়েছে।

কাঁচা কলা :

আপনি জেনে অবাক হবেন যে, কাঁচা কলায় যে প্রিবায়োটিক রয়েছে তার ফলে পেটে উপকারী ব্যাকটেরিয়ার জন্ম হয় যা পরবর্তীতে উচ্চ রক্তচাপের সমস্যা নিয়ন্ত্রণে রাখতে পারে। অনেক গবেষণায় দেখা গেছে যে কাঁচা কলা খেলে বৃক্কের ক্যান্সারের সম্ভবনা ৫০ শতাংশ হ্রাস পায়।

ডালিম :

ডালিমে ভিটামিন এ, সি, ই প্রচুর পরিমাণে রয়েছে যা দীর্ঘদিন বেঁচে থাকতে সহায়তা করে । এছাড়াও, এই ফলের অ্যান্টি-ভাইরাল এবং অ্যান্টি-টিউমার বৈশিষ্ট্য রয়েছে, যা দীর্ঘ জীবনযাপনের ক্ষেত্রে বেশ কার্যকর হিসেবে প্রমাণিত।

Most Popular

পোস্ত কীভাবে এল? দেখুন বিস্তারিত

পেঁয়াজ বা রসুন ছাড়াই রান্না করা এই পদটি প্রতিটি বাঙালি পরিবারের সবচেয়ে সহজ, আরামদায়ক এবং প্রধান নিরামিষ খাবার। পোস্তবাঁটার (Posto Bata) অনন্য স্বাদ, কাঁচা...

রাস্তার ধারে গাছগুলিতে করা হয় সাদা রং ,তবে জানেন কি, কেনো করা হয় ?

রাস্তা দিয়ে পারাপার করার সময় চোখের সামনে অনেক কৌতূহল পূর্ণ জিনিসপত্র ধরা পড়ে। সেই সকল কৌতূহল জিনিসপত্র সম্পর্কে জানার ইচ্ছেও কম থাকে না। সেই...

মস্তিষ্কে অস্ত্রোপচারের পর কেমন আছেন মুকুল রায়?

তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করতে হল। আপাতত তিনি বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।সূত্রের খবর, ভুলে যাওয়া থেকে শুরু করে, ব্যালেন্সিংয়ের সমস্যা হচ্ছে প্রবীণ...

শিয়ালদহ মেন শাখায় ট্রেনের দুর্ভোগ বেশ কিছু দিন ধরেই চলছে,নাজেহাল যাত্রীরা।

সকাল ১০.৪০ মিনিটে ডাউন ভাগীরথী এক্সপ্রেস শিয়ালদহ পৌঁছানোর কথা থাকলেও, ওই ট্রেন এ দিন বিকেল চারটের পর গন্তব্যে পৌঁছোয়। ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। সকাল...

Recent Comments