Home আজকের খবর যানজট সমস্যা

যানজট সমস্যা

‘যানযট’। নিত্যদিনের সমস্যা হয়ে দাঁড়িয়েছে বাঁকুড়ার অন্যতম প্রাচীণ পৌর শহর সোনামুখীতে। যানযটের কারণে এখানকার চৌমাথা মোড়ে অনেক সময় দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হয় সাধারণ মানুষকে। অপরিসর রাস্তা আর যানবাহনের ভীড় সবমিলিয়ে নাজেহাল অবস্থা এখানকার মানুষকে। তার উপর আর কয়েক দিন পরেই কালীপুজো।

‘কালী কার্তিকের দেশ’ হিসেবে পরিচিত সোনামুখী শহরে এই সময়টাতে ভীড় আরো বেড়ে যায়। ফলে দিনের অধিকাংশ সময় শহরে যানযট লেগেই থাকে। যার ভোগান্তি পোয়াতে হয় ছাত্র -ছাত্রী, অফিস যাত্রী থেকে সাধারণ শহরবাসীকে।

শহরবাসী বিশ্বজিৎ চন্দ্র, বাইক আরোহী মাধব ঘোষ, ঋজু মুখার্জী, অফিসযাত্রী ব্রজ ইন্দু অধিকারী থেকে গৃহবধূ তাপসী মুখার্জী প্রত্যেকেই নিজেদের অভিজ্ঞতার কথা জানিয়ে বলেন, প্রতিদিন চরম সমস্যায় পড়ছি।

https://www.facebook.com/230205334351193/videos/640327589973952

এখানে যানযটের কারণে সঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতেই পারছিনা। শহরের ভীতরের রাস্তা চওড়া অথবা বিকল্প বাইপাস তৈরী না হওয়া পর্যন্ত সমস্যার সমাধান হবেনা বলে তারা জানান। সেকারণে দ্রুত বাইপাস তৈরীর দাবি তারা জানিয়েছেন।

সোনামুখী পৌরসভার দায়িত্বপ্রাপ্ত প্রশাসক সুরজিৎ মুখার্জী সমস্যার কথা স্বীকার করে বলেন, অনেক পুরাণো এই শহর। সম্পূর্ণ ‘অপরিকল্পিতভাবে’ এই শহর তৈরী হয়েছে। বাইপাস তৈরী ছাড়া এই যানযট সমস্যার সমাধান সম্ভব নয়।

রাজ্যের অনুমতি মিলেছে। বনদপ্তরের জমির উপর দিয়ে প্রস্তাবিত বাইপাস তৈরী হবে। কিন্তু বনদপ্তরের অসহযোগীতার কারণে বাইপাসের কাজ আটকে আছে। ঐ সমস্যা মিটলেই বাইপাস তৈরী সম্ভব বলে তিনি জানান।

Most Popular

বিয়ের আগে কিয়ারাকে নিয়ে এ কী বললেন সিড ?

সিড-কিয়ারার প্রেমের গুঞ্জন বহু দিন ধরেই চলছিল বলিউডে৷ কিন্তু কেউই কখনও প্রকাশ্যে এ বিষয়ে মুখ খোলেননি৷ অবশেষে বাজল সানাই৷ আগামী সোমবার, ৬ ফেব্রুয়ারি জয়সলমেরে...

বইমেলায় নিজের লেখা জেরক্স করে বিক্রি করছেন মাত্র 5 টাকায়।

মুঠোফোনের পাতায় যতই আমরা প্রতিভাবান শিল্পীদের পরিচয় পাই না কেন, এমন অনেক ঘটনা থেকে থাকে যা আমাদের বাস্তব জীবনে সামনে থেকে উপলব্ধি করতে হয়।বর্তমানে...

দেওয়াল খুঁড়তেই বেরিয়ে এল ৪৭ লক্ষ টাকা, কি করলেন সেই টাকা দিয়ে?

একটি পুরনো বাড়ি ভাঙতে গিয়ে দেওয়ালের মধ্যে লুকনো ৬টি টিনের কৌটো উদ্ধার করেছেন সে দেশের এক ব্যবসায়ী। সেই কৌটো থেকে তিনি উদ্ধার করেন ৪৭...

আফ্রিকা মহাদেশের দক্ষিণ এর বোদি উপজাতির নারীদের মেদবহুল পুরুষ পছন্দ

ইথিওপিয়ার দক্ষিণে ওমো উপত্যকার প্রত্যন্ত অঞ্চলে বাস বোদি উপজাতির। সেই উপজাতির মহিলাদের পছন্দ গোল ভুঁড়িযুক্ত পুরুষেরা।পৃথিবীতে এমনও উপজাতি রয়েছে যেখানে সুঠাম চেহারা নয়, বরং...

Recent Comments