Home আজকের খবর যানজট সমস্যা

যানজট সমস্যা

‘যানযট’। নিত্যদিনের সমস্যা হয়ে দাঁড়িয়েছে বাঁকুড়ার অন্যতম প্রাচীণ পৌর শহর সোনামুখীতে। যানযটের কারণে এখানকার চৌমাথা মোড়ে অনেক সময় দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হয় সাধারণ মানুষকে। অপরিসর রাস্তা আর যানবাহনের ভীড় সবমিলিয়ে নাজেহাল অবস্থা এখানকার মানুষকে। তার উপর আর কয়েক দিন পরেই কালীপুজো।

‘কালী কার্তিকের দেশ’ হিসেবে পরিচিত সোনামুখী শহরে এই সময়টাতে ভীড় আরো বেড়ে যায়। ফলে দিনের অধিকাংশ সময় শহরে যানযট লেগেই থাকে। যার ভোগান্তি পোয়াতে হয় ছাত্র -ছাত্রী, অফিস যাত্রী থেকে সাধারণ শহরবাসীকে।

শহরবাসী বিশ্বজিৎ চন্দ্র, বাইক আরোহী মাধব ঘোষ, ঋজু মুখার্জী, অফিসযাত্রী ব্রজ ইন্দু অধিকারী থেকে গৃহবধূ তাপসী মুখার্জী প্রত্যেকেই নিজেদের অভিজ্ঞতার কথা জানিয়ে বলেন, প্রতিদিন চরম সমস্যায় পড়ছি।

https://www.facebook.com/230205334351193/videos/640327589973952

এখানে যানযটের কারণে সঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতেই পারছিনা। শহরের ভীতরের রাস্তা চওড়া অথবা বিকল্প বাইপাস তৈরী না হওয়া পর্যন্ত সমস্যার সমাধান হবেনা বলে তারা জানান। সেকারণে দ্রুত বাইপাস তৈরীর দাবি তারা জানিয়েছেন।

সোনামুখী পৌরসভার দায়িত্বপ্রাপ্ত প্রশাসক সুরজিৎ মুখার্জী সমস্যার কথা স্বীকার করে বলেন, অনেক পুরাণো এই শহর। সম্পূর্ণ ‘অপরিকল্পিতভাবে’ এই শহর তৈরী হয়েছে। বাইপাস তৈরী ছাড়া এই যানযট সমস্যার সমাধান সম্ভব নয়।

রাজ্যের অনুমতি মিলেছে। বনদপ্তরের জমির উপর দিয়ে প্রস্তাবিত বাইপাস তৈরী হবে। কিন্তু বনদপ্তরের অসহযোগীতার কারণে বাইপাসের কাজ আটকে আছে। ঐ সমস্যা মিটলেই বাইপাস তৈরী সম্ভব বলে তিনি জানান।

Most Popular

ইন্টারনেটের গতি ফোর জি-র ১০০ গুণ

পঞ্চম প্রজন্মে পা রাখল দেশের মোবাইল প্রযুক্তি। শনিবার দিল্লিতে ফাইভ জি প্রযুক্তির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।ফাইভ জি প্রযুক্তির হাত ধরে দেশের টেলিকম ব্যবস্থা...

অন্যের স্বামীর সঙ্গে ঘনিষ্ঠতা, ভাইরাল এমএমএস… বিতর্কে জর্জরিত প্রাক্রুতি এ বার বিগ বসে

বিগ বস’-এর নতুন পর্বে অংশগ্রহণ করছেন প্রাক্রুতি মিশ্র। ওড়িয়া এই অভিনেত্রী তাই গত কয়েক দিন ধরে নতুন করে চর্চায় উঠে এসেছেন। এমএমএস বিতর্ক থেকে...

১ অক্টোবর অর্থাৎ আজ থেকে লাগু হবে নিয়ম আচমকাই টিকিটের দাম দ্বিগুণ করল রেল!

একই সময়ে প্ল্যাটফর্মে অতিরিক্ত ভিড় নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করতে দক্ষিণ রেলওয়ে (Southern Railways) প্ল্যাটফর্ম টিকিটের মূল্য দ্বিগুণ করেছে। অর্থাৎ ১০ টাকায় পাওয়া প্ল্যাটফর্ম টিকিটের...

গ্রেফতার কীর্তিমান ২ ডজন বিয়ে করে।

কাজের খোঁজে নানা এলাকায় ঘুরে বেড়াত। নিজের পরিচয় দিত জেসিবি চালক হিসাবে। এমনকী নিজেকে অনাথ বলেও দাবি করত। ভুয়ো পরিচয়, ভুয়ো আধার কার্ড তৈরি...

Recent Comments