Home খবর মুকেশ আম্বানি 5 টি অমূল্য রতন এর মালিক।

মুকেশ আম্বানি 5 টি অমূল্য রতন এর মালিক।

আজ এই প্রতিবেদনে রইল মুকেশ আম্বানির ৫ টি বিলাসবহুল সম্পত্তির।ভারতীয় এই ধনকুবেরের বিশ্বজোড়া খ্যাতি রয়েছে। মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ তাকে বিশ্বের শ্রেষ্ঠ ধনকুবেরদের সঙ্গে প্রথম সারিতে জায়গা করে দিয়েছে। তার কাছে রয়েছে এমন বেশ কিছু অমূল্য সম্পদ যা পৃথিবীর আর কারও কাছেই নেই।
মুকেশ আম্বানির কাছে রয়েছে পৃথিবীর সবথেকে দামি বাড়ি যার নাম অ্যান্টিলিয়া। এই বাড়িতে পরিবার নিয়ে থাকেন মুকেশ। মুম্বাইতে অবস্থিত এই বাড়ির নাম আটলান্টিক মহাসাগরের কাছে অবস্থিত একটি দ্বীপের নামানুসারে করা হয়েছে। এই বাড়িতে নাকি ৬০০ কর্মচারী রয়েছেন। এখানে সুইমিং পুল, গাড়ি পার্কিং এর ব্যবস্থা থেকে শুরু করে স্পা, থিয়েটার, স্নো রুম সবই রয়েছে। বর্তমান বাজার দর অনুসারে অ্যান্টিলিয়ার দাম ১৫ হাজার কোটি টাকা।

আজ থেকে প্রায় তিন বছর আগে ২০১৯ সালে হামলেস টয় কোম্পানি কিনেছিলেন মুকেশ আম্বানি। এই সংস্থা প্রধানত বাচ্চাদের জন্য খেলনা প্রস্তুত করে থাকে। সারা বিশ্বে এই কোম্পানির প্রোডাক্ট ছড়িয়ে রয়েছে। গোটা বিশ্বের মধ্যে ১৬০টিরও বেশি স্টোর রয়েছে হ্যামলেসের। তিন বছর আগে এই কোম্পানি কিনতে মুকেশ আম্বানির খরচ হয়েছিল ৬৫০ কোটি টাকা।

আম্বানিদের বিলাসবহুল সম্পত্তির মধ্যে রয়েছে স্টোক পার্ক। এটি ব্রিটেনে অবস্থিত। গত বছরের এপ্রিল মাসে ৫৯২ কোটি টাকা খরচ করে ব্রিটেনের এই কান্ট্রি ক্লাবটি কিনে নিয়েছেন মুকেশ। এটি প্রায় ৩০০ একর এলাকার উপর অবস্থিত। স্টোক পার্কের বয়স প্রায় ৯০০ বছর। এখানে জেমস বন্ডের ছবিসহ বিভিন্ন হলিউড ছবির শুটিং হয়েছে।

ব্যবসার পাশাপাশি ক্রীড়া জগতের দিকেও বেশ ধ্যান রয়েছে মুকেশ আম্বানির। তিনি আইপিএলের সঙ্গে যুক্ত। আইপিএলের সবথেকে বড় দল মুম্বাই ইন্ডিয়ান্সের মালকিন মুকেশ আম্বানির স্ত্রী নিতা। ৭৪৮ কোটি টাকার বিনিময়ে এই দলটিকে কিনে নিয়েছিলেন নিতা আম্বানি। আইপিএলের খেলায় মুম্বাই ইন্ডিয়ান্স পাঁচ বার জয়লাভ করেছিল।

এই হোটেলটি অবস্থিত নিউইয়র্কে। ২০২২ সালেই হোটেলটির মালিক হয়ে বসেছেন মুকেশ আম্বানি। এটি সারা পৃথিবীর মধ্যে খুবই বিখ্যাত একটি হোটেল। এই বছরের মার্চ মাসে হোটেলটি কিনে নিয়েছেন মুকেশ। এখানে সমস্ত বিলাসবহুল সুযোগ-সুবিধা রয়েছে গ্রাহকদের জন্য। হোটেলের মধ্যে সর্বমোট ২৪৫ টি ঘর রয়েছে। এমন একটি হোটেল কিনতে আম্বানির খরচ হয়েছিল ৭৩০ কোটি টাকা।

Most Popular

পোস্ত কীভাবে এল? দেখুন বিস্তারিত

পেঁয়াজ বা রসুন ছাড়াই রান্না করা এই পদটি প্রতিটি বাঙালি পরিবারের সবচেয়ে সহজ, আরামদায়ক এবং প্রধান নিরামিষ খাবার। পোস্তবাঁটার (Posto Bata) অনন্য স্বাদ, কাঁচা...

রাস্তার ধারে গাছগুলিতে করা হয় সাদা রং ,তবে জানেন কি, কেনো করা হয় ?

রাস্তা দিয়ে পারাপার করার সময় চোখের সামনে অনেক কৌতূহল পূর্ণ জিনিসপত্র ধরা পড়ে। সেই সকল কৌতূহল জিনিসপত্র সম্পর্কে জানার ইচ্ছেও কম থাকে না। সেই...

মস্তিষ্কে অস্ত্রোপচারের পর কেমন আছেন মুকুল রায়?

তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করতে হল। আপাতত তিনি বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।সূত্রের খবর, ভুলে যাওয়া থেকে শুরু করে, ব্যালেন্সিংয়ের সমস্যা হচ্ছে প্রবীণ...

শিয়ালদহ মেন শাখায় ট্রেনের দুর্ভোগ বেশ কিছু দিন ধরেই চলছে,নাজেহাল যাত্রীরা।

সকাল ১০.৪০ মিনিটে ডাউন ভাগীরথী এক্সপ্রেস শিয়ালদহ পৌঁছানোর কথা থাকলেও, ওই ট্রেন এ দিন বিকেল চারটের পর গন্তব্যে পৌঁছোয়। ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। সকাল...

Recent Comments