Home আজকের খবর রাধানাথ শিকদারের স্মরণে বাইক ও কার র‍্যালি পর্বতারোহীদের

রাধানাথ শিকদারের স্মরণে বাইক ও কার র‍্যালি পর্বতারোহীদের

মাউন্ট এভারেস্টের উচ্চতা নিরূপণকারী বাঙালি ভারত গৌরব রাধানাথ শিকদারের নামে শুরু হওয়া বাইক ও কার র‍্যালি বুধবার মালদহের হরিশ্চন্দ্রপুরে পৌঁছায়। চলতিমাসের ২২ তারিখে এই র‍্যালি হুগলি জেলার চন্দননগর থেকে শুরু হয়। তারপরে বাঁকুড়া শুশুনিয়া পাহাড় বীরভূম জেলার তারাপীঠ ফারাক্কা মালদা হয়ে ২৭ ফেব্রুয়ারি দার্জিলিং-এ পৌঁছাবে।

তবে তারা বুধবার সন্ধ্যায় পৌঁছায় মালদহের হরিশ্চন্দ্রপুরে।সেখানকার তুলসিহাটা-ভবানীপুর ব্রিজে হরিশ্চন্দ্রপুর সংগঠন সমিতির কর্মকর্তারা ঐতিহাসিক র‍্যালিকে কে অভ্যর্থনা জানায়।

বৃহস্পতিবার হরিশ্চন্দ্রপুর থেকে এই র‍্যালি দার্জিলিং হিমালয়ান মাউন্টেন ইনস্টিটিউটের উদ্দেশ্যে রওনা দিয়েছে। ছয়টি মোটরবাইক দুটি কারে মোট ২৫ জন পর্বতারোহী এই র‍্যালিতে অংশগ্রহণ করেছে।

২৫ জনের দলটি চন্দননগর – বাঁকুড়া – সিউড়ি – ফারাক্কা – মালদা – রায়গঞ্জ – শিলিগুড়ি – দার্জিলিং এ থামবে এবং ২৭ ফেব্রুয়ারি গন্তব্যে পৌঁছাবে।

https://www.facebook.com/230205334351193/videos/265703061632766

পর্বতারোহীদের এই র‍্যালির নেতৃত্বে আছেন হরিশ্চন্দ্রপুরের ভূমিপুত্র তথা প্রখ্যাত পর্বতারোহী অমূল্য রায়।হিমালয়ের পিক ফিফটিন শৃঙ্গের নাম হিমালয়ের উচ্চতা নিরূপণকারী ভারত গৌরব বাঙালি রাধানাথ শিকদার নামে নামকরণের দাবিতে এই র‍্যালির আয়োজন করা হয়েছে।

আগামী ২৭ শে ফেব্রুয়ারি শিলিগুড়ি থেকে দার্জিলিং হিমালয়ান মাউন্টেনিয়ারিং ইনিষ্টিটিউট এ যাত্রার পরিসমাপ্তি ঘটবে।এভারেস্ট শৃঙ্গের সাথে রাধানাথ সিকদারের নাম অঙ্গাঙ্গীভাবে জরিয়ে রয়েছে।এভারেস্ট অভিযানের ১০০ বছরের পুর্তিতে মোটর বাইক রেলির আয়োজন করা হয়েছে।রেলি টি সংগঠিত করেছে চন্দননগরের গিরিদূত পর্বতারোহণ সংস্থা।

পর্বতর‍্যালীর দলনেতা স্তিমিত শ্রীমানী বলেন,আমাদের মূল দাবি ভারত সরকার, বিশ্ব তথা ভারতবাসীর কাছে আবেদন, এভারেস্ট শৃঙ্গ কে ” এভারেস্ট রাধানাথ শিকদার শিখর ” হিসেবে চিহ্নিত করা।

Most Popular

আয়ের পরিমাণ জানতে দেননি স্বামী! তথ্য জানার অধিকার আইনে বেতনের খুঁটিনাটি জেনে নিলেন স্ত্রী

স্বামীর বেতন কত, জানেন না স্ত্রী। স্বামীকে জিজ্ঞাসা করে কোনও লাভ হয়নি। কিন্তু তাতে দমে যাননি মহিলা। আইনি পথে লড়াই করে স্বামীর বেতনের পরিমা‌ণ...

দুর্গন্ধ’ নিয়ে বকুনি দিয়েছিলেন মমতা, সেই পুজোই পেল সেরা পরিবেশবান্ধব খেতাব।

বিধাননগরের নামকরা পুজোগুলির মধ্যে অন্যতম হল সল্টলেকের এফডি ব্লকের পুজো। প্রতি বছর মণ্ডপ থেকে শুরু করে প্রতিমা, আরও বিষয়ে এই পুজোর চমক থাকে। এবার...

হাল না ছেড়ে জীবনে ফেরার ছবি দেব-প্রসেনজিতের।

পঞ্চমীর ভিড় উজিয়ে মাল্টিপ্লেক্সে বাংলা ছবি দেখতে গিয়ে প্রেক্ষাগৃহ প্রায় ভরতি পেলাম। বুঝলাম দুই হেভিওয়েট তারকার যুগলবন্দির অমোঘ আকর্ষণ। সেই আকর্ষণ প্রায় সোয়া দু’ঘণ্টার...

বিশ্বের দামি জলের বোতলের তালিকায় আর কী কী রয়েছে

এক লিটার জল কিনতে আমাদের কত খরচ হয়? খুব বেশি হলে ২০ বা ৩০ টাকা। কিন্তু ৭৫০ মিলিলিটার জল কিনতে যদি ১৫ হাজার টাকা...

Recent Comments