Home আজকের খবর রাধানাথ শিকদারের স্মরণে বাইক ও কার র‍্যালি পর্বতারোহীদের

রাধানাথ শিকদারের স্মরণে বাইক ও কার র‍্যালি পর্বতারোহীদের

মাউন্ট এভারেস্টের উচ্চতা নিরূপণকারী বাঙালি ভারত গৌরব রাধানাথ শিকদারের নামে শুরু হওয়া বাইক ও কার র‍্যালি বুধবার মালদহের হরিশ্চন্দ্রপুরে পৌঁছায়। চলতিমাসের ২২ তারিখে এই র‍্যালি হুগলি জেলার চন্দননগর থেকে শুরু হয়। তারপরে বাঁকুড়া শুশুনিয়া পাহাড় বীরভূম জেলার তারাপীঠ ফারাক্কা মালদা হয়ে ২৭ ফেব্রুয়ারি দার্জিলিং-এ পৌঁছাবে।

তবে তারা বুধবার সন্ধ্যায় পৌঁছায় মালদহের হরিশ্চন্দ্রপুরে।সেখানকার তুলসিহাটা-ভবানীপুর ব্রিজে হরিশ্চন্দ্রপুর সংগঠন সমিতির কর্মকর্তারা ঐতিহাসিক র‍্যালিকে কে অভ্যর্থনা জানায়।

বৃহস্পতিবার হরিশ্চন্দ্রপুর থেকে এই র‍্যালি দার্জিলিং হিমালয়ান মাউন্টেন ইনস্টিটিউটের উদ্দেশ্যে রওনা দিয়েছে। ছয়টি মোটরবাইক দুটি কারে মোট ২৫ জন পর্বতারোহী এই র‍্যালিতে অংশগ্রহণ করেছে।

২৫ জনের দলটি চন্দননগর – বাঁকুড়া – সিউড়ি – ফারাক্কা – মালদা – রায়গঞ্জ – শিলিগুড়ি – দার্জিলিং এ থামবে এবং ২৭ ফেব্রুয়ারি গন্তব্যে পৌঁছাবে।

https://www.facebook.com/230205334351193/videos/265703061632766

পর্বতারোহীদের এই র‍্যালির নেতৃত্বে আছেন হরিশ্চন্দ্রপুরের ভূমিপুত্র তথা প্রখ্যাত পর্বতারোহী অমূল্য রায়।হিমালয়ের পিক ফিফটিন শৃঙ্গের নাম হিমালয়ের উচ্চতা নিরূপণকারী ভারত গৌরব বাঙালি রাধানাথ শিকদার নামে নামকরণের দাবিতে এই র‍্যালির আয়োজন করা হয়েছে।

আগামী ২৭ শে ফেব্রুয়ারি শিলিগুড়ি থেকে দার্জিলিং হিমালয়ান মাউন্টেনিয়ারিং ইনিষ্টিটিউট এ যাত্রার পরিসমাপ্তি ঘটবে।এভারেস্ট শৃঙ্গের সাথে রাধানাথ সিকদারের নাম অঙ্গাঙ্গীভাবে জরিয়ে রয়েছে।এভারেস্ট অভিযানের ১০০ বছরের পুর্তিতে মোটর বাইক রেলির আয়োজন করা হয়েছে।রেলি টি সংগঠিত করেছে চন্দননগরের গিরিদূত পর্বতারোহণ সংস্থা।

পর্বতর‍্যালীর দলনেতা স্তিমিত শ্রীমানী বলেন,আমাদের মূল দাবি ভারত সরকার, বিশ্ব তথা ভারতবাসীর কাছে আবেদন, এভারেস্ট শৃঙ্গ কে ” এভারেস্ট রাধানাথ শিকদার শিখর ” হিসেবে চিহ্নিত করা।

Most Popular

মালদহের গৃহশিক্ষক এ বার বিডিও হওয়ার পথে।

বার বিডিও হওয়ার পথে ২৮ বছরের ওই যুবক। কেশবের সাফল্যে উচ্ছ্বসিত মালদহের হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের দৌলতপুর পঞ্চায়েতের হরদমনগর গ্রাম। খুশির হাওয়া পরিবারে। আর্থিক প্রতিবন্ধকতাকে তুড়ি...

সোনার দুর্গা মিললো একটি গ্রামে,তবে গ্রামবাসী দিতে নারাজ প্রশাসন কে।

বার বিডিও হওয়ার পথে ২৮ বছরের ওই যুবক। কেশবের সাফল্যে উচ্ছ্বসিত মালদহের হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের দৌলতপুর পঞ্চায়েতের হরদমনগর গ্রাম। খুশির হাওয়া পরিবারে। আর্থিক প্রতিবন্ধকতাকে তুড়ি...

অর্পিতার বললেন,অসুস্থ আমি! কী কী অসুখ হলো তার?

  রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ হিসাবেই তাঁর পরিচয় দিয়েছিল ইডি। মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতে ভার্চুয়ালি সেই অর্পিতাকে হাজির করানো হয়। নিজের শারীরিক অসুস্থতার কথা...

আরও এক বন্দে ভারত এক্সপ্রেস আসছে, দারুণ সুবিধা উত্তরবঙ্গবাসীর

শুক্রবার DRM অফিসে রেল বোর্ডের সঙ্গে ভার্চুয়ালি বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানালেন উত্তর পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশনের ডি আর এম দিলীপ...

Recent Comments