Home আজকের খবর রাস্তার কাজে নিম্নমানের সামগ্রী, বিক্ষোভ গ্রামবাসীদের

রাস্তার কাজে নিম্নমানের সামগ্রী, বিক্ষোভ গ্রামবাসীদের

রাজ্যে চলছে ভোট আর তার মাঝেই শাসকদলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে শামিল গ্রামবাসীরা , নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি হচ্ছে রাস্তা , রাস্তার কাজ বন্ধ করলো গ্রামবাসীরা এ নিয়ে শাসক-বিরোধী চাপানোর ।

বাঁকুড়া জেলার পাত্রসায়র থানার নারায়ণ পুর গ্রাম পঞ্চায়েতের রুইদাস পাড়ার ঘটনা , নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরির অভিযোগ তুলে রাস্তার কাজ বন্ধ করে দিল গ্রামবাসীরা । এই ঘটনাকে কেন্দ্র করে ।

স্থানীয় বাসিন্দাদের দাবি , গতবছর বর্ষাকালে এক যুবককে রাস্তা খারাপের জন্য সঠিক সময় হাসপাতালে নেওয়া সম্ভব হয়নি যার ফলে ওই যুবকের মৃত্যু হয়েছিল অবশেষে রাস্তা সংস্কারের উদ্যোগ নেয় স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষ । আর সেখানেই গাফিলতি ধরা পড়ল তাদের ।

স্থানীয় সূত্রে জানা যায় , নারায়ণপুর হাই স্কুল থেকে রুইদাস পারা পর্যন্ত 495 মিটার বেহাল রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়েছে স্থানীয় নারায়নপুর পঞ্চায়েত কর্তৃপক্ষ । কাজ চলছিল কিন্তু সেই কাজ অত্যন্ত নিম্নমানের সমগ্রী দেওয়া হচ্ছে এমনটাই দাবি গ্রামবাসীদের । এতটাই নিম্নমানের কাজ হচ্ছে যে খালি হাতে রাস্তার পিচ তুলে ফেলা যাচ্ছে ।

এখানে প্রশ্ন উঠছে পঞ্চায়েত কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে । তবে কি এখানেও লুকিয়ে রয়েছে কাটমানি উঠছে প্রশ্ন । তবে গ্রামবাসীরা এই মুহূর্তে রাস্তার কাজ বন্ধ করে দিয়েছেন ।

রাজু রুইদাস নামে এক গ্রামবাসী বলেন , অত্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরি হচ্ছে আমাদের দাবি পুনরায় সঠিকভাবে এই রাস্তা তৈরি করা হোক ।

স্থানীয় বিজেপি নেতৃত্ব অবশ্যই এর পেছনে তৃণমূল নেতাদের কে দায়ী করছেন । বিজেপি নেতা তুহিন চক্রবর্তী বলেন , তৃণমূল নেতারা কন্টাক্টটারদের কাছ থেকে পার্সেন্টেজ নিয়ে এরকম নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরি করছে । পুনরায় রাস্তা সংস্কার সঠিকভাবে নাহলে এই রাস্তার কাজ বন্ধ থাকবে বলে জানান তিনি ।

তবে বিজেপির তোলা এই অভিযোগ মানতে নারাজ তৃণমূল কংগ্রেস নেতৃত্ব । নারায়ন পুর অঞ্চল সভাপতি আশিশ মিদ্দা বলেন , বিজেপির উস্কানিতে স্থানীয় বাসিন্দারা এসব করছে । তবে যদি নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ হয় তা আমরা খতিয়ে দেখব আমরা উন্নয়নের সাথে আছি ।

Most Popular

Hero লঞ্চ করল আকর্ষণীয় দামে বাজারে নতুন Electric Cycle

ইলেকট্রিক গাড়ি এবং বাইকের এখনও আকাশছোঁয়া দাম। যা কিনা অনেক মধ্যবিত্তেরই নাগালের বাইরে। ফলে তাঁদের বিকল্প হিসেবে রয়েছে ইলেকট্রিক সাইকেল ।বেশি সমস্যায় পড়ছেন মধ্যবিত্ত...

নবমীতে টিকিট কেটে কোটিপতি নদিয়ার যুবক

কোটিপতি হওয়ার স্বপ্ন তিনি দেখতেন দীর্ঘদিন ধরেই। আর এই কারণে অন্যতম 'শর্টকাট' হিসেবে তিনি বেছে নিয়েছিলেন লটারি কেনাকে। আনারুল জানান, একসময় লটারি কাটতে গিয়ে...

এটিই হল ভারতের দীর্ঘতম নামের রেল স্টেশন

প্রতিদিন যে বিশাল সংখ্যক যাত্রী রেল পরিষেবা ব্যবহার করে থাকেন, তাঁদের সুবিধার কথা মাথায় রেখে রেলের তরফেও নেওয়া হয় নানা রকমের পদক্ষেপ। এমনকি বিগত...

ক্রেশে ঢুকে ২২ শিশু-সহ ৩৪ জনকে গুলি করে খুন

সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, নিহতদের মধ্যে ২২ জনই শিশু। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, থাইল্যান্ডের উত্তরপূর্ব প্রদশে একটি ক্রেশে হামলা চালানো হয়েছে।আবার গণহত্যার সাক্ষী...

Recent Comments