Home আজকের খবর সমস্যার বারো মাস

সমস্যার বারো মাস

বাঁকুড়া জেলার জয়পুর ও পাত্রসায়ের এই দুটি ব্লকের মাঝখান দিয়ে বয়ে চলেছে দ্বারকেশ্বর নদ। আর এই দ্বারকেশ্বর নদের নারাঙ্গী ঘাট দিয়ে প্রায় কয়েক হাজার মানুষের জীবন হাতের মুঠোয় নিয়ে নদী পারাপারের জন্য একমাত্র ভরসা বলতে ছোট্ট একটি নৌকা ।

এই নৌকোয় নেই কোন লাইভ জ্যাকেট , জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন গড়ে প্রায় কয়েক শ’ মানুষ যাতায়াত করে থাকেন এ নৌকায় চেপে। মানুষের সঙ্গে সাইকেল মোটরসাইকেলও সাওয়ারী হয়।

বছরের অন্যান্য সময় নদীর নাব্যতা কম থাকলেও ভরা বর্ষায় নদীর জল স্তর বারলে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার করতে হয় এলাকাবাসীদের কে। আবার গোঁদের উপর বিষফোড়ার মত রয়েছে একটি মাত্রই নৌকা।

https://www.facebook.com/230205334351193/videos/1083725722073214

দীর্ঘদিনের এই সমস্যা এলাকাবাসীর কাছে আজ বারোমাসা হয়ে দাঁড়িয়েছে। প্রায় এক দশকেরও বেশি সময় আগে পালাবদল ঘটেছে রাজ্য রাজনীতির। মুখ্যমন্ত্রীর বদান্যতায় অনেক কিছুই পেয়েছেন এলাকার মানুষ।

তবে এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি পাত্রসায়ের ব্লকের নারাঙ্গি ঘাটের কাছে একটি সেতুর দাবি আজও সরকারি আমলাদের কাছে ফাইলবন্দি রয়ে গেছে। প্রশাসনিক মহল ‘দেখছি দেখব’ এই আশার বাণী দিয়ে নিজেদের দায় সেরেছে।

কিন্তু একটি সেতু না থাকায় সবচেয়ে বেশি অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে সাধারণ মানুষকে। এই নিচুতলার মানুষের গলার স্বর ঘাসফুলের জঞ্জালে হাত চাপা পড়ে গেছে। আদৌ আওয়াজ সরকারি আমলাদের কানে পৌঁছায় কিনা, পৌঁছালো সেটি সেভাবে আমল পায় কিনা- সেই আশাতেই রয়েছে বাঁকুড়ার এই প্রান্তিক এলাকার হাজারো মানুষ।

Most Popular

মালদহের গৃহশিক্ষক এ বার বিডিও হওয়ার পথে।

বার বিডিও হওয়ার পথে ২৮ বছরের ওই যুবক। কেশবের সাফল্যে উচ্ছ্বসিত মালদহের হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের দৌলতপুর পঞ্চায়েতের হরদমনগর গ্রাম। খুশির হাওয়া পরিবারে। আর্থিক প্রতিবন্ধকতাকে তুড়ি...

সোনার দুর্গা মিললো একটি গ্রামে,তবে গ্রামবাসী দিতে নারাজ প্রশাসন কে।

বার বিডিও হওয়ার পথে ২৮ বছরের ওই যুবক। কেশবের সাফল্যে উচ্ছ্বসিত মালদহের হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের দৌলতপুর পঞ্চায়েতের হরদমনগর গ্রাম। খুশির হাওয়া পরিবারে। আর্থিক প্রতিবন্ধকতাকে তুড়ি...

অর্পিতার বললেন,অসুস্থ আমি! কী কী অসুখ হলো তার?

  রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ হিসাবেই তাঁর পরিচয় দিয়েছিল ইডি। মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতে ভার্চুয়ালি সেই অর্পিতাকে হাজির করানো হয়। নিজের শারীরিক অসুস্থতার কথা...

আরও এক বন্দে ভারত এক্সপ্রেস আসছে, দারুণ সুবিধা উত্তরবঙ্গবাসীর

শুক্রবার DRM অফিসে রেল বোর্ডের সঙ্গে ভার্চুয়ালি বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানালেন উত্তর পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশনের ডি আর এম দিলীপ...

Recent Comments