Home আজকের খবর সমস্যার বারো মাস

সমস্যার বারো মাস

বাঁকুড়া জেলার জয়পুর ও পাত্রসায়ের এই দুটি ব্লকের মাঝখান দিয়ে বয়ে চলেছে দ্বারকেশ্বর নদ। আর এই দ্বারকেশ্বর নদের নারাঙ্গী ঘাট দিয়ে প্রায় কয়েক হাজার মানুষের জীবন হাতের মুঠোয় নিয়ে নদী পারাপারের জন্য একমাত্র ভরসা বলতে ছোট্ট একটি নৌকা ।

এই নৌকোয় নেই কোন লাইভ জ্যাকেট , জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন গড়ে প্রায় কয়েক শ’ মানুষ যাতায়াত করে থাকেন এ নৌকায় চেপে। মানুষের সঙ্গে সাইকেল মোটরসাইকেলও সাওয়ারী হয়।

বছরের অন্যান্য সময় নদীর নাব্যতা কম থাকলেও ভরা বর্ষায় নদীর জল স্তর বারলে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার করতে হয় এলাকাবাসীদের কে। আবার গোঁদের উপর বিষফোড়ার মত রয়েছে একটি মাত্রই নৌকা।

https://www.facebook.com/230205334351193/videos/1083725722073214

দীর্ঘদিনের এই সমস্যা এলাকাবাসীর কাছে আজ বারোমাসা হয়ে দাঁড়িয়েছে। প্রায় এক দশকেরও বেশি সময় আগে পালাবদল ঘটেছে রাজ্য রাজনীতির। মুখ্যমন্ত্রীর বদান্যতায় অনেক কিছুই পেয়েছেন এলাকার মানুষ।

তবে এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি পাত্রসায়ের ব্লকের নারাঙ্গি ঘাটের কাছে একটি সেতুর দাবি আজও সরকারি আমলাদের কাছে ফাইলবন্দি রয়ে গেছে। প্রশাসনিক মহল ‘দেখছি দেখব’ এই আশার বাণী দিয়ে নিজেদের দায় সেরেছে।

কিন্তু একটি সেতু না থাকায় সবচেয়ে বেশি অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে সাধারণ মানুষকে। এই নিচুতলার মানুষের গলার স্বর ঘাসফুলের জঞ্জালে হাত চাপা পড়ে গেছে। আদৌ আওয়াজ সরকারি আমলাদের কানে পৌঁছায় কিনা, পৌঁছালো সেটি সেভাবে আমল পায় কিনা- সেই আশাতেই রয়েছে বাঁকুড়ার এই প্রান্তিক এলাকার হাজারো মানুষ।

Most Popular

ইন্টারনেটের গতি ফোর জি-র ১০০ গুণ

পঞ্চম প্রজন্মে পা রাখল দেশের মোবাইল প্রযুক্তি। শনিবার দিল্লিতে ফাইভ জি প্রযুক্তির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।ফাইভ জি প্রযুক্তির হাত ধরে দেশের টেলিকম ব্যবস্থা...

অন্যের স্বামীর সঙ্গে ঘনিষ্ঠতা, ভাইরাল এমএমএস… বিতর্কে জর্জরিত প্রাক্রুতি এ বার বিগ বসে

বিগ বস’-এর নতুন পর্বে অংশগ্রহণ করছেন প্রাক্রুতি মিশ্র। ওড়িয়া এই অভিনেত্রী তাই গত কয়েক দিন ধরে নতুন করে চর্চায় উঠে এসেছেন। এমএমএস বিতর্ক থেকে...

১ অক্টোবর অর্থাৎ আজ থেকে লাগু হবে নিয়ম আচমকাই টিকিটের দাম দ্বিগুণ করল রেল!

একই সময়ে প্ল্যাটফর্মে অতিরিক্ত ভিড় নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করতে দক্ষিণ রেলওয়ে (Southern Railways) প্ল্যাটফর্ম টিকিটের মূল্য দ্বিগুণ করেছে। অর্থাৎ ১০ টাকায় পাওয়া প্ল্যাটফর্ম টিকিটের...

গ্রেফতার কীর্তিমান ২ ডজন বিয়ে করে।

কাজের খোঁজে নানা এলাকায় ঘুরে বেড়াত। নিজের পরিচয় দিত জেসিবি চালক হিসাবে। এমনকী নিজেকে অনাথ বলেও দাবি করত। ভুয়ো পরিচয়, ভুয়ো আধার কার্ড তৈরি...

Recent Comments