Home খবর ওমেন এমপাওয়ারমেন্টের অপব্যবহার? স্বামীর বিরুদ্ধে মামলা স্ত্রীর, হাজতবাস স্বামীর

ওমেন এমপাওয়ারমেন্টের অপব্যবহার? স্বামীর বিরুদ্ধে মামলা স্ত্রীর, হাজতবাস স্বামীর

এসিএন লাইফ নিউজ, ২১ সেপ্টেম্বর : কথায় আছে সত্যি কারের ভালোবাসা কখনও হার মানে না । কোনও না কোনওভাবে তার জয় হয় ঠিকই । কিন্তু বিপরীত ঘটনা দেখা গেল কাছাড় জেলার ধোয়ারবন্দ অঞ্চলের দক্ষিণ টিলার ২৩ বছরের যুবক সুদাম বাকতির ক্ষেত্রে । আনুমিক ছয় বছরের সম্পর্কের অপরাধে শেষমেষ তাঁকে ‘অপরাধী’ হয়ে শিলচর সেন্ট্রাল জেলে প্রায় ৩ মাস হাজত বাস করতে হয়েছিল ।

আমাদের দেশে নারীজাতির সুরক্ষার জন্য ওমেন এমপাওয়ারমেন্টের মাধ্যমে যে আইন বলবৎ করা হয়েছিল, আজকাল তা অপব্যবহারের প্রায় চরম সীমায় পৌঁছাচ্ছে । মহিলাদের সুরক্ষা প্রদান ও তাঁদের সম্মান জানানোটা যতটুকু কর্তব্য পুরুষ জাতির, সেই সম্মান অটুট রাখার কর্তব্য নারীজাতিরও ।

সম্প্রতি হাজত থেকে ছাড়া পেয়ে বাড়িতে ফিরলে গত ১৬ সেপ্টেম্বর ধোয়ারবন্দের দক্ষিণ টিলার পুরুষ ও মহিলারা স্বামী সুদাম বাকতি ও তাঁর পরিজনেরা হাতে প্ল্যাকার্ড নিয়ে সুদামের বিবাহিত স্ত্রী অনুশ্রী গোয়ালের বিরুদ্ধে প্রতিবাদী মিছিল করে । সেই মিছিল করে ধোয়ারবন্দ বাজার স্থিত থানায় উপস্থিত হন তাঁরা । সেখানে উপস্থিত থানার বর্তমান ভারপ্রাপ্ত ওসি প্রণব কুমার ডেকা মহাশয়ের সঙ্গে প্রেমিক সুদামের উপরে স্ত্রী অনুশ্রীর দেওয়া বিভিন্ন আইপিসির ধারায় গত ৩ জুন যে মামলা হয়েছিল তার প্ররিপ্রেক্ষিতে সাংবাদিকদের সামনে বিবাহ জনিত নথিপত্র তুলে ধরেন । জানান, তড়িঘড়ি করে সুদামকে গ্রেপ্তার করেন মামলার তদন্তকারী অফিসার ওসি মনোজ রাজবংশী ।

এদিকে, অভিযোগ শোনার পর আইনি পরামর্শ নেওয়া কথা বলেন বর্তমান ওসি । থানার সামনে উপস্থিত সুদামের আত্মীয়রা সকলেই স্ত্রী অনুশ্রীর দেওয়া অভিযোগগুলো অনৈতিক বলে দাবি করেন । সুদামের ন্যায় বিচারের জন্য সংবাদ মাধ্যমের মাধ্যমে জেলা প্রশাসনের কাছে আইনি সহায়তা ও সাহায্য়ের আবেদনও করেন তাঁরা ।

আজকের এই প্রতিবাদী মিছিলে স্থানীয়রা উল্লেখ করেন, আইনিগত বিবাহ বন্ধনের পর ধোয়ারবন্দ থানায় অনুশ্রীর পরিজন, সুদাম বাকতির পরিজন ও পঞ্চায়েতের সদস্য সহ অন্যান্যদের উপস্থিতিতে অনুশ্রীর স্বইচ্ছায় সুদাম তাঁকে স্ত্রী স্বীকৃতি দিয়েছিল । তারপর তাঁরা একসাথে ১ মাস সংসারও করে । কিন্তু তারপরই এই রহস্য জনক ও অবিশ্বাস্য ঘটনাটি ঘটে ।

এই দিন উপস্থিত ছিলেন ‘জাস্টিস ওয়েলফেয়ার অর্গানাইজেশন’-এর সদস্য তথা লেখক ও সাংবাদিক হৃদয় দেবনাথ, সাংবাদিক দীপ দেব, সাংবাদিক আকাশ আলি মজুমদার, সাংবাদিক কুন্তল কুরী, সাংবাদিক জাকির হুসেইন লস্কর ও সাংবাদিক হরিহর ভট্টাচার্য সহ প্রমুখেরা ।

Most Popular

Hero লঞ্চ করল আকর্ষণীয় দামে বাজারে নতুন Electric Cycle

ইলেকট্রিক গাড়ি এবং বাইকের এখনও আকাশছোঁয়া দাম। যা কিনা অনেক মধ্যবিত্তেরই নাগালের বাইরে। ফলে তাঁদের বিকল্প হিসেবে রয়েছে ইলেকট্রিক সাইকেল ।বেশি সমস্যায় পড়ছেন মধ্যবিত্ত...

নবমীতে টিকিট কেটে কোটিপতি নদিয়ার যুবক

কোটিপতি হওয়ার স্বপ্ন তিনি দেখতেন দীর্ঘদিন ধরেই। আর এই কারণে অন্যতম 'শর্টকাট' হিসেবে তিনি বেছে নিয়েছিলেন লটারি কেনাকে। আনারুল জানান, একসময় লটারি কাটতে গিয়ে...

এটিই হল ভারতের দীর্ঘতম নামের রেল স্টেশন

প্রতিদিন যে বিশাল সংখ্যক যাত্রী রেল পরিষেবা ব্যবহার করে থাকেন, তাঁদের সুবিধার কথা মাথায় রেখে রেলের তরফেও নেওয়া হয় নানা রকমের পদক্ষেপ। এমনকি বিগত...

ক্রেশে ঢুকে ২২ শিশু-সহ ৩৪ জনকে গুলি করে খুন

সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, নিহতদের মধ্যে ২২ জনই শিশু। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, থাইল্যান্ডের উত্তরপূর্ব প্রদশে একটি ক্রেশে হামলা চালানো হয়েছে।আবার গণহত্যার সাক্ষী...

Recent Comments