Home আজকের খবর কীভাবে ভেঙে পড়ল বিপিন রাওয়াতের কপ্টার? দেখুন ভিডিয়ো...

কীভাবে ভেঙে পড়ল বিপিন রাওয়াতের কপ্টার? দেখুন ভিডিয়ো…

এসিএন লাইফ নিউজ, ৯ ডিসেম্বর : প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত কীভাবে দুর্ঘটনার মুখে পড়ল তা নিয়ে উঠছে বিভিন্ন প্রশ্ন । রাশিয়ায় তৈরি অত্যাধুনিক এম-১৭ ভি৫ হেলিকপ্টারটি ভেঙে পড়ার পিছনে যান্ত্রিক গোলযোগ, দৃশ্যমানতার সমস্যা-এই ধরনের একাধিক তত্ত্ব উঠে এসেছে । এরইমাঝে সামনে এসেছে একটি ভিডিয়ো, যেটি দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি ভেঙে পড়ার আগের মুহূর্তের বলেই মনে করা হচ্ছে ।

ভাইরাল ভিডিয়ো

 

ভাইরাল হওয়া ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে, আকাশে পাক খাচ্ছে হেলিকপ্টারটি । মনে করা হচ্ছে, গোটা আকাশ কুয়াশায় ঢাকা থাকায়, দৃশ্যমানতার সমস্যার কারণেই ভেঙে পড়ে হেলিকপ্টারটি ।

 

 

এদিকে, আজ সকালেই ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে হেলিকপ্টারের ব্ল্যাক বক্স । ঘটনাস্থলে এদিন সকালেই পৌঁছন তামিলনাড়ুর ডিজিপি এবং বায়ুসেনার প্রধান । তাঁরা গোটা ঘটনাস্থল ঘুরে দেখেন ।

 

 

দুর্ঘটনার তদন্তে ব্ল্যাক বক্স অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে । এই ব্ল্যাক বক্সেই ককপিটের রেকর্ডিং থাকায়, কপ্টারের ভিতরে পাইলট ও যাত্রীদের যাবতীয় কথাবার্তাও রেকর্ড থাকায়, দুর্ঘটনার আসল কারণ জানতে সুবিধা হবে । সেনা বাহিনীর তরফে গতকালই উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে । ব্ল্যাক বক্সের রেকর্ডিং যাচাই করলেই জানা যাবে, গতকাল যান্ত্রিক গোলযোগ নাকি প্রাকৃতিক দুর্যোগ বা খারাপ আবহাওয়ার কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে, তা জানা যাবে ।

 

 

 

 

উল্লেখ্য, তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ে সেনার কপ্টার । সস্ত্রীক বিপিন রাওয়াতকে নিয়ে নীলগিরি পাহাড়ে ভেঙে পড়ে বায়ুসেনার এমআই-17 কপ্টার । দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যু হয়েছে ।

 

 

 

 

 

বেলা ১২.৪০ নাগাদ বিপিন রাওয়াতকে নিয়ে ভেঙে পড়ে সেনার কপ্টার । হেলিকপ্টারে ছিলেন বিপিন রাওয়াতের পরিবারের সদস্যরাও ।কপ্টারে ছিলেন নায়েক গুরুসেবক সিংহ, নায়েক জিতেন্দ্র কুমার,ব্রিগেডিয়ার এল এস লিড্ডর, লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিংহ,ল্যান্সনায়েক বিবেক কুমার, ল্যান্সনায়েক বি সাই তেজা, হাবিলদার সৎপাল ।

Most Popular

অপারেশন করতেই চোখ কপালে চিকিৎসকদের তার পেট থেকে বেরোলো 62 টি চামুচ

এবার ফের একবার আরও একটি চমকপ্রদ ঘটনার সাক্ষী থাকলেন উত্তরপ্রদেশের মুজাফফরনগরের চিকিৎসকেরা। ওই জেলার এক হাসপাতালে অপারেশনের পর এক রোগীর পেট থেকে বেরোল 62টি...

পালিতা ও জন্মদাত্রী মায়ের বিবাদের মাঝে মে , কার কাছে ফিরবে সে?

আইনি জটে প্রায় তিন বছর আগে মেয়েকে পালিতা মায়ের কাছ থেকে কেড়ে নিয়ে সরকারি হোমে পাঠিয়ে দিয়েছিল প্রশাসন। আইনি জটে তিন বছর হোমে কাটানোর...

ইন্টারনেটের গতি ফোর জি-র ১০০ গুণ

পঞ্চম প্রজন্মে পা রাখল দেশের মোবাইল প্রযুক্তি। শনিবার দিল্লিতে ফাইভ জি প্রযুক্তির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।ফাইভ জি প্রযুক্তির হাত ধরে দেশের টেলিকম ব্যবস্থা...

অন্যের স্বামীর সঙ্গে ঘনিষ্ঠতা, ভাইরাল এমএমএস… বিতর্কে জর্জরিত প্রাক্রুতি এ বার বিগ বসে

বিগ বস’-এর নতুন পর্বে অংশগ্রহণ করছেন প্রাক্রুতি মিশ্র। ওড়িয়া এই অভিনেত্রী তাই গত কয়েক দিন ধরে নতুন করে চর্চায় উঠে এসেছেন। এমএমএস বিতর্ক থেকে...

Recent Comments