Home বর্ধমান জেলা jelar khobor বৃষ্টিতে জলমগ্ন বর্ধমান জেলা সহ শহরতলির বিভিন্ন এলাকা

বৃষ্টিতে জলমগ্ন বর্ধমান জেলা সহ শহরতলির বিভিন্ন এলাকা

বর্ধমান, ৩০ জুলাই : টানা বৃষ্টিতে জলমগ্ন বর্ধমান শহরের বেশ কিছু ওয়ার্ড । বেশ কিছু রাস্তা জলের তলায় । স্বাভাবিকভাবেই সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে নিত্য যাত্রীরা ।

 

বর্ধমানবাসীর এ যন্ত্রণা বামফ্রন্টের আমল থেকেই । বহু বার পৌরসভার কাছে সাধারণ মানুষ নিকাশি ব্যবস্থা আরও সুন্দর করার অনুরোধ জানিয়েছেন । কিন্তু একটু বেশি বৃষ্টি হলেই সমস্যায় পড়তে হয় বর্ধমানবাসীকে ।

শহরে ২ ও ৩ নম্বর ওয়ার্ডের গুরুত্বপূর্ণ রাস্তা নদীতে পরিণত হয়েছে । কলেজ মোড় থেকে হসপিটাল যাবার এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত অ্যাম্বুলেন্স যাতায়াত করে । কিন্তু টানা বৃষ্টিতে জলমগ্ন এই রাস্তা ।

 

বৃষ্টির কারণে চিন্তিত ব্যবসায়ীরাও । একে তো করোনা, তারপর উপর বৃষ্টি যেন ব্যবসায়ীদের কাছে ‘মরার উপর খাঁড়ার ঘা’ চাপিয়ে রেখেছে । বৃষ্টিতে দেখা নেই কোনও ক্রেতার । স্বাভাবিক ভাবেই ব্যবসায় মন্দা দেখা দিয়েছে ।

অন্যদিকে, এদিন ১১, ১২, ১৭, ১৯ ও ২১ নম্বর ওয়ার্ডে জেলার যুব তৃণমূল-কংগ্রেসের সভাপতি রাসবিহারী হালদার বৃষ্টির জলে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন । যে সমস্ত বাড়ির ক্ষয়ক্ষতি বেশি সেখানে ত্রিপল ও খাবারের ব্যবস্থা করেছেন তিনি । এদিন রাসবিহারী হালদারের সঙ্গে উপস্থিত ছিলেন শুভায়ু সাহা, শহর তৃণমূল কংগ্রেসের জয় হিন্দ বাহিনীর সভাপতি পল্লব দাস সহ আরও অন্যান্য তৃণমূল কর্মীরা ।

 

বর্ধমান শহরে বাঁকা নদীর দুই ধারে যে সমস্ত বাড়ি রয়েছে অধিকাংশ বাড়িই জলমগ্ন । বেশকিছু এলাকাতে বৃষ্টির জল জমে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে । যুব তৃণমূল-কংগ্রেসের সভাপতি রাসবিহারী হালদার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন । ৫ নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বৃষ্টির জলে ক্ষতিগ্রস্ত মানুষদের ত্রিপল দেওয়া হচ্ছে । তাঁদের খাওয়ার ও বসবাসের ব্যবস্থা করা হয়েছে ।

 

এদিন তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দুবরাজ দীঘি, ঘোষপাড়া, আলু ডাঙ্গা, কেতলিপুকুর এই সমস্ত জায়গায় পরিদর্শনে যান বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস । তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন ওই এলাকার নেতৃত্ব ইফতেখার আহমেদ সহ অন্যান্য তৃণমূল কর্মীরা ।

 

 

Most Popular

মালাইকা কি হতে চলেছে মা?

অভিনেত্রীর ঘনিষ্ঠদের কাছে থেকে পাওয়া খবর, মালাইকা অন্তঃসত্ত্বা। আগামী মাসেই লন্ডন পাড়ি দেবেন অর্জুন-মালাইকা। সেখান থেকেই এই খুশির খবর সকলের সঙ্গে ভাগ করে নেবেন...

সমকামিতার ‘অপরাধে’ ৭ মাস কারাদণ্ডের নির্দেশ।

জাভা দ্বীপপুঞ্জের এক বাহিনীতে নিযুক্ত ছিলেন দু’জন। তাঁদের ‘অপরাধ’, তাঁরা দু’জনেই সমকামী। যৌনসম্পর্কে লিপ্তও হয়েছিলেন তাঁরা। সেই কারণে ৭ মাস কারাবাসের নির্দেশ দিল ইন্দোনেশিয়ার...

৮ বছরের বালককে গিলে খেল অতিকায় কুমির!

কুমিরের পেটে গেল ৮ বছরের জুলিয়ো ওতেরো ফার্নান্ডেজ। অসহায় হয়ে দাঁড়িয়ে দেখতে হল মা, বাবা, ভাইবোনেদের।ভাইবোনেদের সঙ্গে নদীর হাঁটুজলে নেমে মাছ ধরছিল জুলিয়ো। ভাইবোনেরা...

স্মার্ট মিটার’ বসতে চলেছে রাজ্যে

বুধবার বিধানসভার প্রশ্নোত্তর পর্বে অরূপ জানান, রাজ্যজুড়ে ৩৭ লক্ষ ‘স্মার্ট মিটার’ বসানোর পরিকল্পনা রয়েছে। ধাপে ধাপে সেই পরিকল্পনা বাস্তবায়িত হবে। রাজ্যের বিভিন্ন প্রান্তে বসানো...

Recent Comments